কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

নির্বাচনী হতাশা মস্ত রাজনৈতিক ফাঁদ

জাগো নিউজ ২৪ সৈয়দ ইশতিয়াক রেজা প্রকাশিত: ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৫

বিএনপির এমপিদের পদত্যাগে শূন্য হওয়া ছয়টি সংসদীয় আসনে নতুন জনপ্রতিনিধি ঠিক হলো গত বুধবার। ছয়টি আসনের মধ্যে সবচেয়ে আলোচিত ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে জিতেছেন স্বতন্ত্র প্রার্থী, আওয়ামী লীগের পূর্ণ সমর্থন পাওয়া, বিএনপি ছেড়ে আসা উকিল আবদুস সাত্তার ভূঁইয়া।


বাকিগুলোর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২ ও ৩ এবং বগুড়া-৬ আসন গেলো আওয়ামী লীগের ঘরে। বগুড়া-৪ আসনে জিতেছেন আওয়ামী লীগের সমর্থন পাওয়া জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রার্থী। আওয়ামী লীগের সমর্থন পেলেও ঠাকুরগাঁও-৩ আসনে জিততে পারেননি ওয়ার্কার্স পার্টির প্রার্থী। এখানে জয়ের দেখা পেয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রার্থী।


একটি নির্বাচন হয়ে গেলো, সংসদে যাওয়ার জন্য ছয়জন ব্যক্তিও ঠিক হয়ে গেলেন, কিন্তু কেমন নির্বাচন হয়েছে সেটি এখন আর ভাবার বিষয় নয়। নির্বাচন কমিশন অনুমান করছে যে, এই উপ-নির্বাচনে ১৫ থেকে ২৫ শতাংশ ভোট পড়েছে। এটাও বড় অংকই বলতে হবে, কারণ এর চেয়ে কম ভোটে উপ-নির্বাচন সম্পন্নের নজিরও বেশিদিন আগের নয়।


উকিল আবদুস সাত্তার আলোচিত হয়েছেন বেশ কয়েকটি কারণে। প্রথমত তিনি দলের সিদ্ধান্তে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আবার নির্বাচন করেছেন এবং তার সমর্থনে শাসক দল আওয়ামী লীগ প্রার্থীই দেয়নি। উপরস্তু এই আসনের একজন প্রার্থীর নিখোঁজ হওয়া বড় খবর হয়ে থাকলো পুরো সময়টায়। বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনও আলোচনায় ছিল আশরাফুল হোসেন ওরফে হিরো আলমের কারণে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে বগুড়া-৪ আসনে ৮৩৪ ভোটে হেরেছেন তিনি। তবে জামানত হারাতে যাচ্ছেন বগুড়া-৬ আসনে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও