কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


আ. লীগের কোনো ত্যাগী নেতা মনোনয়ন চাইলে উকিল সাত্তার পাবেন না: আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য উকিল আব্দুস সাত্তারের বিষয়ে বলেছেন, সদ্য সমাপ্ত নির্বাচনে উকিল আব্দুস সাত্তারের সম্মানে কোন প্রার্থী দেয়নি আওয়ামী লীগ। আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেওয়া হবে কি না তা নির্ধারণ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের ত্যাগী নেতাদের মনোনয়নের ব্যাপারে অগ্রাধিকার দেওয়া হয়। আগামীতে এ আসন থেকে যদি দলের ত্যাগী কোনো নেতা মনোনয়ন চান তবে উকিল আব্দুস সাত্তার আওয়ামী লীগের মনোনয়ন পাবেন না।বৃহস্পতিবার বিকেল সাড়ে তিনটায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি অনুদানে নাটোর জেলা আইনজীবী সমিতির নবনির্মিত ভবন উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।মন্ত্রী বলেন, বেঞ্চ ও বার একই পাখির দুই ডানা। বিচারক ও আইনজীবীদের মধ্যে সুসম্পর্ক রাখতেই হবে। তাদের মধ্যে সুসম্পর্ক না থাকলে বিচারপ্রার্থীরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হবে। প্রধানমন্ত্রী সবসময় মানুষের ন্যায়বিচার প্রাপ্তির বিষয়ে অত্যন্ত সজাগ।তিনি বলেন, নির্বাচনের সময় সরকার শুধু রুটিন দায়িত্ব পালন করবে।

নির্বাচন আয়োজন থেকে সম্পন্ন করবে নির্বাচন কমিশন। সরকার নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় সকল সহায়তা করতে প্রস্তুত আছে। আইনমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন দেশে দ্রুততম সময়ের মধ্যে সংবিধান উপহার দেন। এর মাধ্যমে তিনি দেশে আইনের শাসন প্রতিষ্ঠার প্রথম বৃক্ষ রোপণ করেছিলেন। বঙ্গবন্ধুকে অনুসরণ করে তাঁর যোগ্য কন্যা শেখ হাসিনা বিচার ব্যবস্থার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আইনজীবীদের কল্যাণে বিশেষ বরাদ্দ প্রদান, বার ভবনের অবকাঠামো উন্নয়নে প্রধানমন্ত্রীর সজাগ দৃষ্টি রয়েছে। তিনি করোনার শুরুতেই মাত্র সাতদিনে ভার্চুয়াল আদালত আইনের প্রবর্তন করেন। প্রবর্তিত ভার্চুয়াল আদালতের মাধ্যমে দেড় লক্ষাধিক মামলার নিষ্পত্তি করা সম্ভব হয়েছিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন