কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভের ডাক গণঅধিকার পরিষদের

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:৫৬

বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দিয়েছে গণঅধিকার পরিষদ। শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ সমাবেশ ও হারিকেন মিছিল করবে। আর ১০ ফেব্রুয়ারি বিদ্যুৎ-গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসার দাবিতে জেলায় জেলায় বিক্ষোভ মিছিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


বুধবার (১ ফেব্রুয়ারি) গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয়ে সদস্য সচিব নুরুল হক নুরের সভাপতিত্বে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির এক জরুরি মিটিংয়ের এ সিদ্ধান্ত নেওয়া হয়। পরে দলের যুগ্ম আহ্বায়ক ও গণমাধ্যম সমন্বয়ক আবু হানিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার হঠাৎ বিদ্যুতের দাম বৃদ্ধি করায় আগামী শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টায় ‌‌‘গণতন্ত্রের মুক্তির জন্য সংসদ অভিমুখে গণপদযাত্রা’ কর্মসূচি স্থগিত করে একই সময়ে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিদ্যুতের অস্বাভাবিক দাম বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে ও হারিকেন মিছিলের সিদ্ধান্ত নিয়েছে।


এতে বলা হয়, সরকার নিজেদের লুটপাট অব্যাহত রেখে জনগণের পকেট কাটতেই বার বার বিদ্যুৎ, গ্যাসসহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রে দাম বাড়াচ্ছে। জনগণের প্রতি সরকারের দায়বদ্ধতা না থাকায় সরকার বিইআরসিকে পাশ কাটিয়ে ইচ্ছেমত জ্বালানির দাম বৃদ্ধির মাধ্যমে লুটপাট করতে সংসদকে ব্যবহার করে কালো আইনের মাধ্যমে নির্বাহী আদেশে বিদ্যুৎ ও জ্বালানির দাম বৃদ্ধি করছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও