কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাষ্ট্রপতি পদে নির্বাচন করতে চান ৯ ভোট পাওয়া সেই জগদীশ

যুগান্তর কক্সবাজার সদর প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৪১

কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হওয়া সেই জগদীশ বড়ুয়া পার্থ এবার রাষ্ট্রপতি নির্বাচনে ‘লড়তে’ঢাকায় এসেছেন।


মঙ্গলবার আগারগাঁওয়ে নির্বাচন ভবনের সামনে তিনি বলেন, আমি রাষ্ট্রপতি নির্বাচনের জন্য মনোনয়নপত্র নিতে এসেছি। আজ নিতে পারিনি। আরও কয়েক দিন দেখব।


মনোনয়নপত্র সংগ্রহ করার জন্য আবেদনপত্র নিয়ে এ দিন ঘোরাঘুরি করলেও নির্বাচন ভবনের ভেতরে যেতে পারেননি বলে জানিয়েছেন ৪২ বছর বয়সি জগদীশ।


গত ১৭ অক্টোবর কক্সবাজার জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করে তিনি ৯ ভোট পান। নির্বাচনি প্রচারে সামাজিক যোগাযোগমাধ্যমে একের পর এক ব্যঙ্গাত্মক ভিডিওবার্তা প্রচার করে তিনি সমালোচিতও হন।


জেলা পরিষদ নির্বাচনে হারের পর গত ১৮ অক্টোবর জেলা কেন্দ্রীয় শহিদ মিনার থেকে লাইভ করা এক ভিডিওতে নিজেকে ‘রাষ্ট্রপতি নির্বাচনের’ প্রার্থী ঘোষণা করেন। এর দুই দিন বাদে এক মামলায় তাকে গ্রেফতার করে পুলিশ।


এখন জামিনে রয়েছেন জানিয়ে জগদীশ বলেন, আমি চেষ্টা করব মনোনয়ন ফরম নিতে। আমার প্রস্তাবক-সমর্থক আছে, কোনো অসুবিধা নেই। মামলা হয়েছিল, এটিও কোনো সমস্যা নয়। এখন দেখি, রাষ্ট্রপতির জন্য ফরম নিতে পারি কিনা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও