কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উপ নির্বাচন: ভোট চলছে ছয় আসনে

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১০:০৬

বিএনপির এমপিদের পদত্যাগে শূন্য হওয়া ছয়টি সংসদীয় আসনে নতুন জনপ্রতিনিধি বেছে নিতে শুরু হয়েছে ভোট।


নির্বাচনী কর্মকর্তারা জানান, বুধবার সকাল সাড়ে ৮টায় নির্ধারিত সময়েই আসনগুলোতে উপ-নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে, যা বিরতিহীনভাবে চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।


ঠাকুরগাঁও-৩, বগুড়া-৪ ও বগুড়া-৬, চাঁপাইনবাবগঞ্জ-২ ও চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের সব কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হচ্ছে।


এই ছয়টি আসনের মধ্যে তিন আসনে প্রার্থী দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ; ঠাকুরগাঁও-৩ এবং বগুড়া-৪ আসন দুটি ছেড়ে দিয়েছে জোট শরিক ওয়ার্কার্স পার্টি ও জাসদকে। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে তারা প্রার্থী তো দেয়নি, উপরন্তু দলটির নেতা-কর্মীরা সমর্থন দিচ্ছেন গতবারের এমপি উকিল সাত্তারকে, যিনি বিএনপি ছেড়ে এবারও ভোটে দাঁড়িয়েছেন।


জাতীয় পার্টি ছয় আসনে প্রার্থী দিলেও টিকে আছে পাঁচ আসনে; একজনের প্রার্থিতা বাতিল হয় বাছাইয়ে। ব্রাহ্মণবাড়িয়ায় জাতীয় পার্টির মো. আবদুল হামিদ প্রার্থী থাকলেও সেখানে আওয়ামী লীগের সমর্থন তিনি পাচ্ছেন না।


বগুড়ার দুটি আসনেই প্রার্থী হয়েছেন ইউটিউবার আশরাফুল আলম (হিরো আলম)। তিনি এর আগে ২০১৮ সালের সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছিলেন, তখন ভোটকেন্দ্রে ক্ষমতাসীন দলের সমর্থকদের কাছে তার আক্রান্ত হওয়ার ঘটনাটিও ছিল বেশ আলোচিত।


দুটিতে প্রার্থী হয়ে শুরুতে আলোচনায় উঠে এসেছিলেন হিরো আলম। তবে দুদিন বাদেই আলোচনায় তাকে ছাড়িয়ে যান ব্রাহ্মণবাড়িয়ার উকিল আব্দুস সাত্তার।


তবে শেষ দিকে এসে তাদের দুজনকে ছাপিয়ে যান আবু আসিফ আহমেদ। ভোটের মাঠে প্রকাশ্যে না থেকেও আলোচনায় উকিল আব্দুস সাত্তারের এই প্রতিদ্বন্দ্বী। সাত্তারের মতে তিনিও বিএনপি ছেড়ে ভোটের মাঠে নামেন, তবে এ সপ্তাহের শুরু থেকে রহস্যময়ভাবে অদৃশ্য তিনি। তিনি কোথায়, সেই খোঁজ এখনও মেলেনি, তবে আলোচনা থামেনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও