কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বগুড়ায় উপনির্বাচন: কেন্দ্রে যাচ্ছে ইভিএম

সমকাল বগুড়া জেলা প্রকাশিত: ৩১ জানুয়ারি ২০২৩, ১৫:০৬

রাত পোহালেই বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে উপনির্বাচন। ভোট সুষ্ঠুভাবে শেষ করতে এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। মঙ্গলবার সকাল থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনসহ (ইভিএম) ভোটের নানা সরঞ্জাম পাঠানো হচ্ছে কেন্দ্রে। প্রিসাইডিং ও সহকারী প্রিসাইডিং কর্মকর্তারা সরঞ্জাম বুঝে নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ভোটকেন্দ্রে নিয়ে যাচ্ছেন। 


বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে সরঞ্জামাদি বেলা ১১টার দিকে শহরের পৌর উচ্চ বিদ্যালয় থেকে আনুষ্ঠানিক বিতরণ শুরু করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম। এসময় তিনি বলেন, ‌আমরা চেষ্টা করছি শান্তিপূর্ণভাবে অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচন বগুড়াবাসীকে উপহার দিতে। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটসহ স্ট্রাইকিং ফোর্স ইতিমধ্যে কাজ শুরু করেছে। বগুড়াবাসী নির্বিঘ্নে ভোট দেবেন। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা রক্ষায় পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া হয়েছে। 


জেলা নির্বাচন অফিস সূত্র জানা গেছে, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে মোট ভোটার ৩ লাখ ২৮ হাজার ৪৬৯। ভোটকেন্দ্রের সংখ্যা ১১২টি। আর ভোট কক্ষের সংখ্যা ৭৭৭টি। এর মধ্যে অস্থায়ী কক্ষ থাকবে ৪২টি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও