কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


শীতের পার্টি সাজ

শীতের মৌসুমে বিয়েবাড়ি, পার্টি লেগেই থাকে। উৎসবে কী পোশাক পরবেন? কী ভাবে সাজবেন তা নিয়ে অনেকেই চিন্তিত থাকেন। অনুষ্ঠানের ধরন বুঝে পোশাক আর সাজ ঠিক করা উচিত।

অফিসের কোনও পার্টি থাকলে একটি প্যাস্টেল রঙের সিল্কের শাড়ি পরতে পারেন। সঙ্গে থাকতে পারে আফগানি মোটিফের সেট। রুপার গয়না ভালবাসলে গলায় পরে ফেলুন একটি লম্বা নেকপিস কিংবা চোকার। হাতে পরু একটি বালা, আঙুলে একটি বড় মাপের আংটি। কানে দুল না পরলেও ক্ষতি নেই। চুলটা খোপা না করে খুলে রাখতে পারেন।

বিয়েবাড়ির পোশাকে জমকালো কারুকাজ থাকলে দেখতে ভালো লাগে। সে ক্ষেত্রে আপনার পছন্দের তালিকায় থাকতেই পারে উজ্জ্বল রঙের শাড়ি। সালোয়ার কিংবা ইন্দো-ওয়েস্টার্নও রাখতে পারেন পছন্দের তালিকায়। সেই সঙ্গে মিলিয়ে গয়নাও পরতে পারেন। সোনা, রুপা, মিনাকারি বা হিরের গয়না ইন্দো-ওয়েস্টার্ন পোশাকের সঙ্গে বেশ মানায়। তবে একগাদা গয়না পরে পুরো সাজটা মাটি করবেন না। শাড়ি পরার ধরনেও থাকতে পারে অভিনত্বের ছোঁয়া। আজকাল শাড়ির সঙ্গে অনেকেই পরে ফেলেন ডিজাইনার ক্রপ টপ। আবার দু’টি আলাদা শাড়ি নিয়ে পরে ফেলতে পারেন লেহেঙ্গার মতো করে। কিংবা জিন্‌সের সঙ্গে কায়দা করেও শাড়ি পরে ফেলতে পারেন।

পোশাক আর গয়না যদি নজরকাড়া হয়, তা হলে মেকআপ আর হেয়ারস্টাইলের ক্ষেত্রে বাড়তি সাবধানতা অবলম্বন করুন। মেকআপ এমন হবে, যা আপনার সৌন্দর্য বাড়িয়ে তোলে, ঢেকে দেয় চেহারার খুঁত।

চোখের মেকআপ করতে হবে নিঁখুতভাবে। দিনের বেলায় কোনও অনুষ্ঠান থাকলে হলে গোল্ড, কপার গোল্ড, রোজ গোল্ড এই সব আইশ্যাডো ব্যবহার করতে পারেন। রাতের সাজের সঙ্গে স্মোকি আইস করলে বেশ ভালো মানায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন