কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেরা দলে স্বর্ণা

সমকাল প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩, ১৯:৩৫

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে দারুণ ক্রিকেট খেলেছেন বাংলাদেশের মেয়েরা। সেমিফাইনালে যাওয়ার সুযোগ তৈরি করেছিল দলটি। সেরা ছয়ে পা রেখে শেষ ম্যাচে জিতলেও তার আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হারায় হৃদয় ভেঙেছে মেয়েদের। তবে স্বর্ণা আক্তার, আফিয়া প্রত্যাশারা ভালো ক্রিকেট খেলেছেন। 


ওই ভালো খেলার ফল পেয়েছেন মিডল অর্ডারে ঝড়ো ব্যাটিং করতে পারা স্বর্ণা আক্তার। অস্ট্রেলিয়ার বিপক্ষে জয়ের ম্যাচে হার না মানা ২৩, শ্রীলঙ্কার বিপক্ষে হার না মানা ২৮ বলে ৫০, যুক্তরাষ্ট্রে বিপক্ষে ২২ এবং পরের দুই ম্যাচে যথাক্রমে ২০ ও ৩৮ রানের ইনিংস খেলায় তিনি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আইসিসির দেওয়া সেরা দলে জায়গা পেয়েছেন। 


অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে ভারতের নারীরা। সেরা দলে জায়গা পেয়েছেন ভারতের তিনজন। রানার্স আপ ইংল্যান্ডের তিনজন আছেন আইসিসির দেওয়া সেরা দলে। এছাড়া শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার একজন করে নারী ক্রিকেটার জায়গা পেয়েছেন। 


অনূর্ধ্ব-১৯ নারী টি-২০ বিশ্বকাপের সেরা দল: শ্বেতা সেহরাওয়াত (ভারত), গ্রেস স্ক্রিভেন্স (অধিনায়ক; ইংল্যান্ড), শেফালি ভার্মা (ভারত), জর্জিয়া প্লিমার (নিউজিল্যান্ড), দেউমি ভিহাঙ্গা (শ্রীলঙ্কা), স্বর্ণা আক্তার (বাংলাদেশ), কারাবো মেসো (উইকেটকিপার; দক্ষিণ আফ্রিকা), পর্শভি চোপড়া (ভারত), হান্না বেকার (ইংল্যান্ড), এলি অ্যান্ডারসন (ইংল্যান্ড), মেগি ক্লার্ক (অস্ট্রেলিয়া), আনোশা নাসির (পাকিস্তান; দ্বাদশ খেলোয়াড়)।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও