কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

দ্বাদশ ভোটে সিসি ক্যামেরা চায় ইসি

সমকাল বাংলাদেশ নির্বাচন ভবন প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩, ১৮:০৬

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহারের কোনো সিদ্ধান্ত হয়নি জানিয়ে নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা বলেছেন, কমিশনের শতভাগ ইচ্ছা আছে সিসি ক্যামেরা ব্যবহারের। কমিশন অবশ্যই সিসি ক্যামেরা চায়। তবে বিষয়টি নির্বাচনের বাজেটের ওপর নির্ভর করছে। আজ সোমবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


সিসি ক্যামেরার জন্য কোনো প্রকল্প পাস করতে হবে না বলে মনে করেন রাশেদা সুলতানা। তিনি বলেন, ভোটে সিসি ক্যামেরা হলে ভালো হয়। ভোটের আগে এক বছরের মধ্যে দেশের অর্থনীতির পরিস্থিতি কোনদিকে যায় সেটা দেখতে হবে। সব মিলিয়ে এটা সিদ্ধান্ত নেওয়ার প্রশ্ন। বিভিন্ন নির্বাচনী এলাকায় গিয়ে প্রার্থীদের শক্ত সহ-অবস্থান দেখেছেন জানিয়ে তিনি বলেন, প্রত্যেকেই সমস্বরে বলছে কমিশন যেভাবে চাইবে সেভাবেই নির্বাচন হবে। সবাই যখন একসাথে কাজ করে সেখানে আশা করি ভালোই হবে।ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রসঙ্গে এই কমিশনার বলেন, আমাদের হাতে যে ইভিএমগুলো আছে তা দিয়েই আমরা নির্বাচন করব।


এখন পর্যন্ত এটাই সিদ্ধান্ত। ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের উপনির্বাচনে ‘নিখোঁজ’ স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ আহমদকে উদ্ধারে নির্বাচন কমিশন কড়াভাবে নির্দেশ দিয়েছে বলে জানান ইসি রাশেদা। তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে। স্বতন্ত্র এই প্রার্থীকে খুঁজে বের করার চেষ্টা করতে বলা হয়েছে। তারা চাইলে উদ্ধার করতে পারবেন না এটা বিশ্বাস করি না। তাকে উদ্ধার করেন। আন্তরিকতার সঙ্গে চেষ্টা করেন। ইলেকশনের আগে যেভাবে হোক তাকে খুঁজে বের করেন। ঘটনাটি কমিশন তদন্ত করতে বলেছে উল্লেখ করে কমিশনার রাশেদা সুলতানা বলেন, বিষয়টি তদন্ত করতে দেওয়া হয়েছে। আগে তদন্ত রিপোর্ট আসুক, তারপরে দেখা যাবে কী হবে। ডিসি, এসপি ও জেলা নির্বাচন অফিসারকে রিপোর্ট দিতে বলা হয়েছে বলেও জানান এই কমিশনার। তিনি বলেন, আমরা খবরে দেখতে পেয়েছি তাকে নাকি আটকে রাখা হয়েছে। এর সত্যতা কতটুকু তা জানার জন্য তদন্ত করতে দিয়েছি।ইসি রাশেদা বলেন, কমিশন তো নিজে গিয়ে ধরে আনতে পারবে না। আমাদের কাছে তো সেই ক্ষমতা নেই। কমিশন ব্যবস্থা নেবে বলবে। আমরা ইতোমধ্যে সেটা করে ফেলেছি। কড়াভাবে নির্দেশ দিয়েছি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও