কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৫০০০ অস্ত্রের তথ্য তালাশ

দেশ রূপান্তর পুলিশ সদর দপ্তর প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩, ০৮:৩১

বৈধ অস্ত্রের অনৈতিক ব্যবহার বেড়ে যাওয়ায় প্রশাসনে দেখা দিয়েছে উদ্বেগ। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৈধ অস্ত্র মালিকরা শর্ত মানছেন না। তাদের মধ্যে কেউ প্রকাশ্যে অস্ত্র ব্যবহার করে জনমনে ভীতি সৃষ্টি করছে। যেখানে সেখানে তারা অস্ত্র ব্যবহার করছে। বিশেষ করে রাজনৈতিক নেতাদের বিরুদ্ধে এসব অভিযোগ উঠছে বেশি। ইতিমধ্যে ৫ হাজার অস্ত্র ব্যবহারকারীর বিরুদ্ধে নানা অভিযোগ ওঠায় তাদের বিষয়ে তদন্ত শুরু হয়েছে। পাশাপাশি সব লাইসেন্সধারীর অস্ত্রগুলো কী কাজে ব্যবহার করা হচ্ছে তাও তদন্তের আওতায় আনা হচ্ছে। অনেকের লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে গেলেও নবায়ন করছেন না। তা ছাড়া ডেটাবেজ তৈরির করারও উদ্যোগ নেওয়া হয়েছে।


অস্ত্রগুলোর বিষয়ে তদন্ত করতে সম্প্রতি পুলিশ সদর দপ্তর থেকে রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি), জেলার পুলিশ সুপার ও ইউনিট প্রধানদের বিশেষ নির্দেশনা দেওয়া হয়েছে বলে পুলিশের একটি সূত্র জানিয়েছে।


অভিযোগ আছে, বৈধ অস্ত্র দিয়ে চাঁদাবাজি, প্রতিপক্ষকে ঘায়েল করতে ভয়ভীতি দেখানো, আধিপত্য বিস্তার, পূর্বশত্রুতা, জমিজমার বিরোধ ও অপরাধজগৎ নিয়ন্ত্রণ করেন অনেকে। কোমরে অস্ত্র গুঁজে চলাফেরা করেন কেউ কেউ। বৈধ অস্ত্রের পাশাপাশি অবৈধ অস্ত্রের ব্যবহারও বেড়ে গেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও