কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আট স্থানে বিএনপির সমাবেশ, কর্মসূচি নিয়ে মাঠে থাকবে আ.লীগ

যুগান্তর প্রকাশিত: ২৫ জানুয়ারি ২০২৩, ১২:৪৩

আবার রাজপথে উত্তাপ দেখা দিয়েছে দেশের বিরোধী দল বিএনপি ও ক্ষমতাসীন আওয়ামী লীগের কর্মসূচি ঘিরে।আজ রাজধানীর আট স্থানে বিএনপি সমাবেশ করবে।অন্যদিকে আওয়ামী লীগও নানা কর্মসূচি নিয়ে মাঠে থাকবে।বিএনপির সমাবেশকে কেন্দ্র করে দলের কর্মীদের সতর্ক থাকার নির্দেশও দিয়েছে আওয়ামী লীগ।


রাজধানীর আট স্থানে বিএনপির সমাবেশ: সরকারের বিরুদ্ধে চলমান যুগপৎ আন্দোলনের চতুর্থ কর্মসূচি নিয়ে আজ মাঠে নামছে বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলো। ঢাকাসহ সব মহানগর ও জেলা সদরে বিক্ষোভ সমাবেশ করবে তারা। রাজধানীতে আট স্থানে পালন করা হবে এ কর্মসূচি। এ সমাবেশ থেকে ৪ ফেব্রুয়ারি সব মহানগর ও জেলায় আবারও বিক্ষোভ সমাবেশের ঘোষণা আসবে।


নতুন কর্মসূচি প্রসঙ্গে বিএনপির সিনিয়র এক নেতা যুগান্তরকে বলেন, ৪ ফেব্রুয়ারি সব মহানগর ও জেলায় ফের বিক্ষোভ কর্মসূচি পালনের সিদ্ধান্ত হয়েছে। দশ দফার পাশাপাশি বিএনপিসহ সমমনাদের কর্মসূচির দিন ক্ষমতাসীন আওয়ামী লীগ শান্তি সমাবেশের নামে বিরোধী দলের ওপর হামলা ও পুলিশের জুলুম-নির্যাতনের প্রতিবাদে এ কর্মসূচি ঘোষণা করা হবে। এর সঙ্গে গ্যাস ও বিদ্যুতের মূল্যবৃদ্ধির বিষয়টিও যুক্ত করা হতে পারে।


নানা কর্মসূচি নিয়ে মাঠে থাকবে আ.লীগ: বিভিন্ন ইস্যুতে সভা-সমাবেশ কর্মসূচির মধ্য দিয়ে আজও মাঠে থাকবে আওয়ামী লীগ। রাজধানীর একাধিক স্থানে সমাবেশ ও অবস্থান কর্মসূচি এবং থানা-ওয়ার্ডে সতর্ক পাহারার মাধ্যমে মাঠ দখলে রাখবে ক্ষমতাসীন দল ও তাদের সহযোগী সংগঠনগুলো। বিএনপি অব্যাহত আন্দোলনের জবাবে সরাসরি পালটা কর্মসূচি না দিয়ে দলের নিয়মিত কর্মসূচির মাধ্যমেই মাঠে থাকবেন তারা। এছাড়া রাজধানীসহ সারা দেশে দলের নেতাকর্মীদের সার্বক্ষণিক সতর্ক থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। আজ মহানগর ও জেলা পর্যায়ে সমাবেশ কর্মসূচি পালন করবে বিএনপি। এর আগে ১০ ডিসেম্বর ঢাকায় গণসমাবেশ, ৩০ ডিসেম্বর গণমিছিল এবং ১৬ জানুয়ারি সমাবেশ এবং মিছিল কর্মসূচি পালন করে দলটি। এসব কর্মসূচির দিনও নানা কর্মসূচি নিয়ে মাঠে ছিল আওয়ামী লীগ। পাড়া-মহল্লা এবং প্রতিটি থানা-ওয়ার্ডে সতর্ক পাহারায় ছিল দলটির নেতাকর্মীরা। তবে কর্মসূচি ঘিরে ঢাকায় আওয়ামী লীগ বিএনপিকে সেভাবে মুখোমুখি হতে দেখা যায়নি। বিএনপির কর্মসূচিস্থল থেকে দূরে এসব কর্মসূচি পালন করেছে ক্ষমতাসীনরা।


ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রিয়াজ উদ্দিন রিয়াজ জানান, আজ সকাল ১০টায় বঙ্গবন্ধু ২৩ এভিনিউতে গণঅভ্যুত্থান দিবস উপলক্ষ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হবে। অন্যদিকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা জানান, বেলা ৩টায় বনানী মডেল স্কুলে শীতবস্ত্র বিতরণ করবেন তারা। দুটি অনুষ্ঠানেই আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসাবে থাকবেন। এছাড়া দলের কেন্দ্রীয় ও মহানগরের নেতারা উপস্থিত থাকবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও