কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সড়ক দুর্ঘটনার জন্য বাস মালিকদের ওপর ক্ষোভ প্রকাশ সংসদে

বাংলা নিউজ ২৪ জাতীয় সংসদ ভবন প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ২১:১২

সড়ক দুর্ঘটনায় প্রাণহানীর জন্য বাস মালিকদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ। লাইসেন্সবিহীন চালক ও ফিটনেসহীন বাসের কারণে এসব দুর্ঘটনা ঘটছে বলেও তিনি অভিযোগ করেন।


সোমবার (২৩ জানুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে কাজী ফিরোজ রশিদ এসব কথা বলেন। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেন।


সড়ক দুর্ঘটনার তথ্য তুলে ধরার পাশাপাশি বাস ও চালকের লাইসেন্স নেই অভিযোগ এবং বাস মালিকদের ওপর ক্ষোভ প্রকাশ করে ফিরোজ রশিদ বলেন, প্রতিদিন অসংখ্য মানুষ মারা যাচ্ছে। পৃথিবীর অন্য কোথাও সড়ক দুর্ঘটনায় এত মানুষ মারা যায় কী না জানি না। এই যে বাসগুলো, এগুলোর মালিক কারা? অধিকাংশ বাসের মালিক হচ্ছে পুলিশ অফিসার। আমাদের যারা রাজনীতি করে তারা। আর যারা শক্তিশালী আমাদের পাশে বসে আছে। আমার পেছনে বসে আছেন আমাদের দলের (জাতীয় পার্টির) চিফ হুইপ। তিনি বলতে পারবেন এসব বাসের মালিক কারা। দুর্ঘটনার পর এসব বাসের কিছু হয় না। বেপরোয়া বাস চলে। কোনো বাসের লাইসেন্স নেই। চালকের লাইসেন্স নেই। সিগন্যাল বাতি নেই। ডানে যাবে না বামে যাবে কেউ বলতে পারে না। এসব চালকদের আজ পর্যন্ত আমরা পথে আনতে পারলাম না। শিক্ষিত করতে পারলাম না। বাস ও চালকের লাইসেন্স আছে কি না, গাড়ির ফিটনেস আছে কি না, এসব যাচাই করলে এসব ঘটনা ঘটতো না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও