কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাকিব-তামিমদের বেতন বাড়ছে

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ২৩ জানুয়ারি ২০২৩, ২০:১৯

নতুন বছরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ২১ জন ক্রিকেটারের সঙ্গে কেন্দ্রীয় চুক্তি করেছে। আগামী ডিসেম্বর পর্যন্ত চুক্তির অধীনে বেতন-ভাতা পাবেন ক্রিকেটাররা। তবে নতুন বছরে কিছু কিছু ক্রিকেটারের বেতন বাড়ছে বলে জানিয়েছেন নির্বাচক প্যানেলের সদস্য আব্দুর রাজ্জাক।
 
নতুন বছরে কেন্দ্রীয় চুক্তিতে ঢুকেছেন জাকির হাসান ও হাসান মাহমুদ। গতবারের মতো এবারও ফরম্যাট অনুযায়ী ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করা হয়েছে। শুধু বেতন নির্ধারণ করা হয়েছে গ্রেডিং অনুসারে। মোট তিনটি ক্যাটাগরি, ‘এ’ প্লাস, ‘এ’; ‘বি’; ও ‘সি’ গ্রেড অনুযায়ী ক্রিকেটাররা বেতন পাবেন।


নির্বাচক প্যানেলের সদস্য আব্দুর রাজ্জাক এমন তথ্যই দিয়েছেন, ‘ক্যাটাগরি ভিত্তিতে গ্রেডিং করা হয়েছে। খেলোয়াড়দের পারফরম্যান্স অনুযায়ী গ্রেডিং দেওয়া হয়েছে। এটা শীঘ্রই আপনারা জানতে পারবেন। সবকিছু মিলে ওদের বেতনও একটু বেড়েছে। গ্রেডিং দেখলেই বুঝতে পারবেন কার কতটুকু বেতন হয়েছে। ক্রিকেট অপারেশন্সের একটা সিস্টেম আছে। যে যত বেশি ম্যাচ খেলে এর ওপর পয়েন্ট আছে। সবকিছু মিলিয়ে এটা তৈরি করা হয়েছে। প্রতি বছরই পারফরম্যান্স অনুযায়ী মূল্যায়ন হয়। এবার আমরা ৬ মাসের মধ্যেই করবো বলেছি। একটা সিস্টেম আমরা তৈরি করেছি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও