কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

টুইটার ব্লু বার্ষিক সাবস্ক্রিপশন ফি এখন ৮৪ ডলার

বণিক বার্তা প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০৩:০১

ইলোন মাস্ক টুইটার অধিগ্রহণের পর তার অন্যতম লক্ষ্য ছিল টুইটারে সাবস্ক্রিপশন ব্যবসা গড়ে তোলা। টুইটার ব্লু প্যাকেজ চালু করে তিনি সে লক্ষ্য পূরণ করেছেন। এ পরিষেবা পেতে ওয়েব গ্রাহকদের প্রতি মাসে গুনতে হয় ৮ ডলার এবং আইওএস গ্রাহকদের গুনতে হয় ১১ ডলার। সম্প্রতি এক ঘোষণায় বার্ষিক সাবস্ক্রিপশন প্যাকেজটিতে ১২ শতাংশ ছাড় দেয়া হয়েছে। সাধারণত বছরে ৯৬ ডলার ফি নির্ধারিত থাকলেও বর্তমানে প্যাকেজটি কিনতে দিতে হবে মাত্র ৮৪ ডলার। খবর দ্য ভার্জ।


দ্য ভার্জের এক প্রতিবেদনে বলা হয়েছে, টুইটার বস পরিষেবাটি চালু করে টুইটারকে আরো আকর্ষণীয় করে তুলেছেন। এ পেইড সার্ভিস ব্যবহার করে গ্রাহকরা দীর্ঘ প্রতীক্ষিত ব্লু ভেরিফায়েড চেক চিহ্ন পেতে পারে। টুইটার বিশেষ অ্যালগরিদমের মাধ্যমে এ পরিষেবার গ্রাহকদের বিশেষ সুবিধা দেয়। টুইটার ব্লু পরিষেবাগ্রহীতারা কম বিজ্ঞাপন দেখা, পছন্দ অনুযায়ী কনটেন্ট বাছাই করা এবং অন্যান্য বিশেষ সুবিধা পায়।


প্লাটফর্মটিতে আরো বেশি গ্রাহককে প্যাকেজ সাবস্ক্রিপশনে আকৃষ্ট করার জন্য বার্ষিক প্যাকেজে বিশেষ ছাড়ের ঘোষণা দিয়েছে টুইটার। ওয়েব ব্যবহারকারীদের জন্য এ পরিষেবার মাসিক মূল্য সাধারণত ৮ ডলার। অ্যাপল আইওএস ব্যবহারকারীদের খরচ একটু বেশি পড়ে। কেননা অ্যাপল ডিভাইস ব্যবহারের জন্য গ্রাহকদের ৩০ শতাংশ ট্যাক্স দিতে হয়। এজন্য আইফোন ব্যবহারকারীদের প্রতি মাসে ১১ ডলার ফি নির্ধারণ করেছে টুইটার।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও