কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আ'লীগের সঙ্গে টানাপোড়েন ওয়ার্কার্স পার্টি ও জাসদের

সমকাল প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২৩, ০২:০৪

জাতীয় সংসদের ঠাকুরগাঁও-৩ এবং বগুড়া-৪ আসনের উপনির্বাচন নিয়ে আওয়ামী লীগের সঙ্গে ওয়ার্কার্স পার্টি ও জাসদের (ইনু) টানাপোড়েন চলছে। এই দুই আসনে আওয়ামী লীগ, ওয়ার্কার্স পার্টি এবং জাসদের নেতাকর্মীর মধ্যে এক ধরনের দূরত্বও তৈরি হয়েছে।


আগামী ১ ফেব্রুয়ারি এই দুটি আসনসহ চাঁপাইনবাবগঞ্জ-২, চাঁপাইনবাবগঞ্জ-৩, ব্রাহ্মণবাড়িয়া-২ এবং বগুড়া-৬ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপির ছয় এমপি পদত্যাগ করায় আসনগুলো শূন্য হয়েছে। এই আসনগুলোর মধ্যে চাঁপাইনবাবগঞ্জ-২, চাঁপাইনবাবগঞ্জ-৩ এবং বগুড়া-৬ আসনে প্রার্থী দিলেও ঠাকুরগাঁও-৩ আসনে ওয়ার্কার্স পার্টি ও বগুড়া-৪ আসনে জাসদকে ছাড় দিয়েছে আওয়ামী লীগ। তবে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে প্রার্থী নেই দলটির।


ওয়ার্কার্স পার্টি ও জাসদ নেতাদের অভিযোগ, ঠাকুরগাঁও-৩ আসনে ওয়ার্কার্স পার্টির ইয়াসিন আলী এবং বগুড়া-৪ আসনে জাসদের এ কে এম রেজাউল করিম তানসেন ১৪ দলের মনোনয়ন পেলেও স্থানীয় আওয়ামী লীগের পক্ষ থেকে আশানুরূপ সাড়া পাওয়া যাচ্ছে না। এ অভিযোগের সঙ্গে একমত নন আওয়ামী লীগের স্থানীয় নেতারা। তাঁরা বলেছেন, ওই দুই প্রার্থীই আওয়ামী লীগের নেতাকর্মীর সঙ্গে তেমন একটা যোগাযোগ করছেন না। তবুও আগ বাড়িয়ে নির্বাচনী কর্মকাণ্ড চালাচ্ছে আওয়ামী লীগ।


এ অবস্থায় ওয়ার্কার্স পার্টি ও জাসদের সঙ্গে দূরত্ব মিটিয়ে ফেলার উদ্যোগ নিয়েছে আওয়ামী লীগ। এ বিষয়ে দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত মঙ্গলবার ঠাকুরগাঁও এবং বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জরুরি বার্তা পাঠিয়েছেন। তিনি ওই বার্তায় ঠাকুরগাঁও-৩ এবং বগুড়া-৪ আসনে আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের প্রার্থীদের বিজয় সুনিশ্চিত করতে সার্বিক সহযোগিতার জন্য সাংগঠনিক নির্দেশনা দিয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও