কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বান্দরবানের গহীনে ‘জঙ্গির কবরে’ লাশ মেলেনি, নানা প্রশ্ন

বিডি নিউজ ২৪ বান্দরবান প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ১৭:৫৮

বান্দরবানে পাহাড়ের গহীনে সশস্ত্র দল ‘কেএনএফ’বা ‘বম পার্টি’র আস্তানায় প্রশিক্ষণ নিতে যাওয়া নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র এক সদস্য ‘নিজেদের মধ্যে দ্বন্দ্বের জেরে খুন’ হয়েছেন এমন তথ্যের ভিত্তিতে কবর থেকে লাশ উত্তোলন করতে গিয়েছিল আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন। কিন্তু সেই কবরে লাশ মেলেনি; মিলেছে কম্বল। এ নিয়ে নানা প্রশ্ন ডালপালা মেলতে শুরু করেছে।


পুলিশের রিমান্ডে থাকা দুই জঙ্গি জিজ্ঞাসাবাদে সংগঠনটির আরেক সদস্যকে খুন করার তথ্য দেয়। তারপর দুই জঙ্গিকে নিয়ে রুমা উপজেলার রেমাক্রিপ্রাংসা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের দুর্গম মুয়ংমুয়াল পাড়ায় গিয়ে ‘কবর’ শনাক্ত করে আইনশৃঙ্খলা বাহিনী।


রোববার আদালতের নির্দেশে সেই কবর খুঁড়ে কোনো মরদেহ পাওয়া যায়নি বলে জানান রুমা উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুন শিবলী।


সোমবার সকালে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “কবরে তার মরদেহ উত্তোলন করতে গিয়ে সেখানে তার মরদেহ পাওয়া যায়নি। তবে কবর দেওয়ার জায়গায় যে সামান্য কিছু আলামত পাওয়া গেছে সেটি নিয়ে আসা হয়েছে।”


রুমা থানার ওসি আলমগীর হোসেন সকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, একজন এসআইসহ দুই পুলিশ সদস্যকে ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। তাদের দেওয়া তথ্য হল, কবর খুঁড়ে মরদেহের পরিবর্তে একটি কম্বল পাওয়া গেছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও