কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

প্রত্যক্ষদর্শীদের বর্ণনায় নেপালে উড়োজাহাজ আছড়ে পড়ার সেই মুহূর্ত

প্রথম আলো নেপাল প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২৩, ১৫:৩৫

নেপালের ঐতিহ্যবাহী মাঘি সংক্রান্তি উৎসব (মাঘের প্রথম দিন) উদ্‌যাপনের জন্য কয়েক দিন আগে তানাহুনের দুলেগাউন্দা এলাকা থেকে পোখারায় আসেন কল্পনা সুনার। গতকাল রোববার সকালে বাড়ির সামনের আঙিনায় কাপড় ধুচ্ছিলেন তিনি। হঠাৎ দেখতে পান আকাশ থেকে একটি উড়োজাহাজ নিয়ন্ত্রণ হারিয়ে তাঁর দিকে ধেয়ে আসছে।


নেপালি সংবাদমাধ্যম কাঠমান্ডু পোস্টকে দেওয়া সাক্ষাৎকারে কল্পনা সুনার বলেন, ‘উড়োজাহাজটি অস্বাভাবিকভাবে কাত-চিৎ হচ্ছিল এবং কিছুক্ষণের মধ্যে বোমা বিস্ফোরণের মতো শব্দ শুনতে পেলাম। এরপর আমি দেখলাম সেতি গিরি সংকট থেকে কালো ধোঁয়ার কুণ্ডলী উড়ছে।’


গতকাল সকালে পোখারায় ইয়েতি এয়ারলাইনসের উড়োজাহাজ বিধ্বস্ত হওয়ার মুহূর্তটিকে এভাবেই বর্ণনা করেন কল্পনা সুনার। শুধু কল্পনা–ই নয়, স্থানীয় বাসিন্দাদের অনেকেই উড়োজাহাজটি আছড়ে পড়ার দৃশ্য দেখেছেন, শুনতে পেয়েছেন বিস্ফোরণের শব্দ।


নেপালের পোখারা মেট্রোপলিটন সিটি-৭–এর ঘারিপাতানে বেলা ১১টার দিকে বিমানটি বিধ্বস্ত হয়। স্থানীয় বাসিন্দা গীতা সুনারের বাড়ি থেকে প্রায় ১২ মিটার দূরত্বে মাটিতে উড়োজাহাজটির একটি ডানা ভেঙে পড়ে। উড়োজাহাজটির সামনের অংশ সেতি গিরি সংকট এলাকায় ভেঙে যায় এবং তা পোখারা-১৫–এর নায়া গাউন এলাকায় এসে পড়ে। আর উড়োজাহাজের পেছনের অংশ পড়ে সেতি গিরি সংকটে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও