কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিতর্কিত আম্পায়ারিং নিয়ে ক্ষুব্ধ সালাউদ্দিন

বাংলা ট্রিবিউন প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৩, ২০:৫৮

ডিসিশন রিভিউ সিস্টেম (ডিআরএস) নেই বিপিএলে। এর বিকল্প হিসেবে রাখা হয়েছে এডিশনাল ডিসিশন রিভিউ সিস্টেম (এডিআরএস)। কিন্তু বিপিএলে এডিআরএস মাথাব্যথার বড় কারণই হয়ে দাঁড়িয়েছে দলগুলোর জন্য। প্রতি ম্যাচেই এডিআরএসে অদ্ভুত সব আউট দিচ্ছেন থার্ড আম্পায়ার। আজকের ম্যাচের পর তো এডিআরএসের গ্রহণযোগ্যতা ও আম্পায়ারের মান নিয়ে পুনরায় প্রশ্ন উঠেছে।


বরিশালের স্পিনার ইফতেখার আহমেদের বল শট খেলতে গিয়ে মিস করেন জাকের আলী। ঢাকায় শেষ ম্যাচে হাফ সেঞ্চুরি পাওয়া জাকেরের উইকেট কুমিল্লার জন্য ছিল অতিগুরুত্বপূর্ণ। খালি চোখেও বোঝা যাচ্ছিল, ইফতেখারের বল আউট সাউড অব দ্য স্টাম্প পিচ করেছে। অফ স্পিনারের বল নিশ্চিতভাবেই স্টাম্প দিয়ে বেরিয়ে যাবে। মাঠের আম্পায়ার তাৎক্ষণিক সিদ্ধান্ত জানাতে ভুল করেন শুরুতেই। জাকেরকে আউট দেন। কুমিল্লার ব্যাটার রিভিউ নিয়ে তৃতীয় আম্পায়ারের সাহায্য চাইলে তিনিও দেন ভুল সিদ্ধান্ত।


তৃতীয় আম্পায়ার তানভীর আহমেদ টিভি রিপ্লেতে বারবার বল দেখছিলেন। মাঠে বড় পর্দায় জাকের নিজেও সেই রিপ্লে দেখেছেন। বুঝেছিলেন সিদ্ধান্ত ওভারটার্ন হবে। এ জন্য নিজের ক্রিজে গিয়ে পরবর্তী বল খেলার প্রস্তুতি নিচ্ছিলেন। কিন্তু বড় পর্দায় হঠাৎ আউট দেখে স্রেফ হতভম্ব হয়ে যান জাকের। কুমিল্লা শেষমেশ ১২ রানে ম্যাচ হারে। বিতর্কিত এ সিদ্ধান্তে ছন্দপতন হয়েছে বলে দাবি কুমিল্লার কোচ মোহাম্মদ সালাউদ্দিনের।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও