কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

যে অর্জন আমাদের ছোট করে

www.tbsnews.net শাহানা হুদা রঞ্জনা প্রকাশিত: ১৩ জানুয়ারি ২০২৩, ১৫:৫৪

গত সপ্তাহে দেখলাম শহরের বিভিন্ন জায়গা থেকে ময়লা সংগ্রহ করে একটা জায়গায় জমা করা হচ্ছে। ঠিক সেখানেই খাবার খুঁজছে ৪/৫ টি কুকুর ও দু'টি মানব শিশু। দৃশ্যটি খুবই দুঃখজনক। ভাবছিলাম এই পথশিশুদের জন্য আমরা কিছু করতে পারি না কেন? উন্নয়নের এই যুগে দাঁড়িয়েও কেন মানবশিশুকে ভাগাড় থেকে খাবার খুঁজতে হবে? এই কষ্ট দেখে নিজেকে অপরাধী মনে হয়েছিল বলে মাথা নিচু করে সটকে পড়লাম, মানে পালালাম। বাস্তব পরিস্থিতি এড়িয়ে যাওয়ার জন্য মনে হয় পালিয়ে বাঁচলাম।


এর ঠিক দু'দিন পরে পত্রিকায় আরেকটি ছবি দেখে আবার সেই একই অনুভূতি হলো। একজন মানুষ প্রচণ্ড শৈত্যপ্রবাহের মধ্যে শীত নিবারণের জন্য একটি প্লাস্টিকের বস্তায় আশ্রয় নিয়েছেন। ভাবলাম দেশে প্রচুর ধনী মানুষ আছেন, যারা সবাই মিলে একটু হাত বাড়ালেই তো এই মানুষগুলো একটি কম্বল পেতে পারেন, আর ঐ পথ শিশু দুটি দু'মুঠো খাবার পেতে পারে।


এই আবেগে তাড়িত হতে হতেই খবরে দেখলাম সংযুক্ত আরব আমিরাতে বাড়ি কেনায় বিপুল বিনিয়োগ করেছেন বাংলাদেশিরা। কানাডার বেগম পাড়ার পর এবার সংযুক্ত আরব আমিরাত বিনিয়োগ। বুঝলাম দেশে দরিদ্র মানুষকে কম্বল দেওয়ার বদলে দুবাইতে টাকা বিনিয়োগ করা অধিক উত্তম। কারণ তাতে গোল্ডেন ভিসা পাওয়া যাচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও