কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সু‌পেয় পা‌নির সংক‌টে ভোগান্তি

প্রথম আলো মোংলা প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৩, ১৪:০৫

চা‌হিদা অনুযায়ী পা‌নির সরবরাহ না পাওয়ায় ভোগা‌ন্তি‌তে রয়েছেন বাগেরহাটের মোংলা পৌরসভার বাসিন্দারা। আবেদন করার পরও অনেকে পানির সংযোগ পাননি। সামনে শুক‌নো মৌসু‌মের সু‌পেয় পা‌নির শঙ্কায় দিন কাট‌ছে তাঁদের। অন্যদিকে যাঁদের পানির সং‌যোগ র‌য়ে‌ছে, তাঁরাও আছেন নানান সমস্যায়। শিগগিরই এসব সমস্যার সমাধান হচ্ছে না বলে জানিয়েছে পৌর কর্তৃপক্ষ।


পৌরসভার বাসিন্দাদের কয়েকজন বলেন, অনেক দিন আগে পা‌নির সং‌যোগ পাওয়ার জন্য পৌরসভা বরাবর আবেদন ক‌রেছি‌লেন। কিন্তু এখন পর্যন্ত এর কোনো সুরাহা হয়‌নি। সাম‌নে শুক‌নো মৌসুম, জ‌মি‌য়ে রাখা বৃ‌ষ্টির পা‌নি প্রায় শেষ। ক‌বে নাগাদ পানির সং‌যোগ পা‌বেন, তা এখনো অনিশ্চিত।


বর্তমা‌নে পৌরসভা থেকে পা‌নির সং‌যোগের সংখ্যা ২ হ‌াজার ৭০০। এর ম‌ধ্যে ২ হাজার ৬০০টি খানা পর্যা‌য়ে। বা‌কি ১০০টি সং‌যোগের মাধ্যমে ধর্মীয় উপাসনালয় ও মহল্লাভি‌ত্তিক বিনা মূ‌ল্যে পা‌নি সরবরাহ করা হয়। পৌরসভায় স্থায়ী ও অস্থায়ীভা‌বে প্রায় ১২ হাজারেও বেশি প‌রিবার রয়েছে। 


‌ পৌর এলাকার এক গৃ‌হিণী রা‌বেয়া আক্তার (২০) ব‌লেন, ‘আমার এক বছরের এক‌টি মেয়ে র‌য়ে‌ছে। আমি দীর্ঘদিন ধ‌রে অসুস্থ। ব্যবহার্য সব পা‌নি আমার স্বামী মাথায় ক‌রে অন্যের বা‌ড়ির থে‌কে আনেন। যখন তিনি কা‌জের জন্য এক দি‌নের বেশি সময় বাইরে থা‌কেন, তখন পড়‌তে হয় ভীষণ সমস্যায়। য‌দি আমরা পা‌নির সং‌যোগ পেতাম, তাহ‌লে আর চিন্তা থাক‌ত না।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও