কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

সাঈদ আনোয়ারকে নিয়ে ওয়াসিম আকরামের আক্ষেপ

প্রথম আলো প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২৩, ০৭:৫০

নব্বইয়ের দশকে পাকিস্তান ক্রিকেট দল কয়েকজন তারকার জন্য দুর্দান্ত হয়ে উঠেছিল। ১৯৯২ সালে ইমরান খানের নেতৃত্বে বিশ্বকাপ জেতার পর সীমিত ওভারের ক্রিকেটে পাকিস্তান হয়ে ওঠে বড় এক শক্তি।


নব্বইয়ের দশকে ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, সাঈদ আনোয়ার, ইনজামাম-উল-হক, ইজাজ আহমেদরা আতঙ্ক ছড়িয়েছেন ক্রিকেট দুনিয়ায়। ১৯৯৬ বিশ্বকাপে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেও ১৯৯৯ সালে কিন্তু ফাইনালে খেলেছিল পাকিস্তান।


এই সময় পাকিস্তান দলের বড় আকর্ষণ ছিলেন সাঈদ আনোয়ার। সে সময় পাকিস্তান দলের ব্যাটিংয়ের বড় অস্ত্রই ছিলেন তিনি। ইনজামাম, ইজাজরা থাকলেও সাঈদ আনোয়ারই ছিলেন ব্যাট হাতে পাকিস্তান দলের সবচেয়ে বড় ম্যাচ উইনার। তবে এই সাঈদ আনোয়ারের বিরুদ্ধেই বড় অনুযোগ আছে ওয়াসিম আকরামের। তিনি মনে করেন, সাঈদ আনোয়ার শচীন টেন্ডুলকার, ব্রায়ান লারাদের চেয়ে কোনো অংশে কম ছিলেন না, কিন্তু তাঁর ক্রিকেট বোধে সমস্যা ছিল।


সাঈদ আনোয়ার পাকিস্তানের হয়ে ৫৫ টেস্ট খেলেছেন। ওয়ানডে খেলেছেন ২৪৭টি। দুই সংস্করণে তাঁর রান ১২ হাজার ৮৭৬। তাঁর স্ট্রোক-প্লে ছিল মুগ্ধ হয়ে দেখার বিষয়। বাঁ–হাতি ব্যাটিংকে তিনি নিয়ে গিয়েছিলেন অন্য উচ্চতায়। ব্যাটিংয়ে নেমে দলকে দুর্দান্ত শুরু এনে দিতে সাঈদ আনোয়ারের জুড়ি ছিল না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও