কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হঠাৎ কেন শুধু একটা রঙের দিকে ঝুঁকছে বিশ্বের বড় ফ্যাশন ব্র্যান্ডগুলো

প্রথম আলো প্রকাশিত: ০৬ জানুয়ারি ২০২৩, ১৪:২২

গত বছরের প্রতিটি ফ্যাশন উইকে ভ্যালেন্টিনো মানেই ছিল গোলাপির সমাহার। প্যারিস, লন্ডন থেকে মিলান; শীত হোক কিংবা গ্রীষ্ম; ২০২২ সালে ভ্যালেন্টিনো মানেই ছিল গোলাপি। রানওয়ে, হল থেকে শুরু করে বিখ্যাত লা ক্যারু দ্য টম্পের পিলার; ভ্যালেন্টিনোর প্রতিটি অনুষ্ঠান সাজানো হয়েছিল গোলাপিতে। শুভেচ্ছাদূত থেকে শুরু করে র‍্যাম্প, পুরোটাইও ছিল গোলাপিতে মোড়ানো। এর আগের বছরও ভ্যালেন্টিনোর ডিজাইনে ছিল বিভিন্ন রঙের সমাহার। লোগো ডিজাইন ছিল তাদের মূল প্রতিপাদ্য। কিন্তু ২০২২ আসতে না আসতেই গোলাপি রংটি প্রভাব বিস্তার করতে শুরু করে ভ্যালেন্টিনোয়।


লোগো ডিজাইন পাশে সরিয়ে সম্পূর্ণ এক রঙের এই ডিজাইনার ড্রেস বিপ্লব ঘটিয়েছে ফ্যাশন–দুনিয়ায়, যার পুরোটাই এসেছে ভ্যালেন্টিনোর নতুন ক্রিয়েটিভ ডিরেক্টর পিয়ারপাওলো পিক্কোলির হাত ধরে। পিক্কোলি, তাঁর ডিজাইন টিম ও কালার স্পেশালিস্টদের সঙ্গে নিয়ে তৈরি করেছেন ‘ভ্যালেন্টিনো পিঙ্ক পিপি’ নামক গোলাপির নতুন এক শেড। গত এক বছরে এটিই হয়ে উঠেছে ভ্যালেন্টিনোর ট্রেডমার্ক।


ভ্যালেন্টিনোর হাত ধরে পরিবর্তনের ছোঁয়া লেগেছে পুরো ফ্যাশন ইন্ডাস্ট্রিতেই। আগে যেখানে বাহারি ডিজাইন ও রঙের সংমিশ্রণে নিজেদের হাজির করত ফ্যাশন হাউসগুলো, সেখানে ২০২২ সালে এসে সম্পূর্ণ একরঙা ডিজাইনের প্রভাব সর্বত্র। স্ট্রিটওয়্যার ব্র্যান্ড সুপ্রিমের কথাই ধরা যাক। সূচনালগ্ন থেকেই চকচকে লাল রং তাদের ট্রেডমার্ক। শপিং ব্যাগ, শার্ট থেকে শুরু করে স্কেটবোর্ড—সব জায়গায়ই তাদের লালের প্রভাব। আগে তাদের ডিজাইনার প্রোডাক্টে ডিজাইনের তারতম্য থাকলেও যতই বছর এগিয়েছে, ততই রঙের প্রভাব বেড়েছে পোশাক–আশাকে।


ভ্যালেন্টিনো-সুপ্রিমের অনেক আগে থেকেই এই রাস্তায় হাঁটতে শুরু করেছে ইতালীয় ব্র্যান্ড বোতেগা ভেনেতা। ২০২১ সালের স্প্রিং ফ্যাশন উইক থেকে সবুজ রংটি তারা বেছে নিয়েছে ব্র্যান্ডের রং হিসেবে। এমনকি ‘বোতেগা গ্রিন’ নামে নিজেদের সবুজ রংকে ট্রেডমার্কও করে নিয়েছে তারা। এখানেই থেমে থাকেনি বোতেগা। ২০২২ সালের শুরুতে গুগল প্লে স্টোরে নিজেদের অ্যাপ তৈরি করেছে শুধু সবুজ রং দিয়ে। না আছে ব্র্যান্ডের লোগো, না ব্র্যান্ডের নাম। অর্থ একটাই, আমাদের এভাবেই চিনে নাও।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও