কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

উদ্যোক্তাদের খোঁজে আসছে আইডিয়া প্রকল্পের ‘স্টার্টআপ কম্পাস’

জাগো নিউজ ২৪ ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রকাশিত: ২৭ ডিসেম্বর ২০২২, ০৪:৫৪

সম্ভাবনাময় উদ্যোক্তাদের খোঁজে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল কর্তৃক বাস্তবায়নাধীন উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ (আইডিয়া) প্রকল্প আয়োজন করতে যাচ্ছে ‘স্টার্টআপ কম্পাস’।


মঙ্গলবার (২৭ ডিসেম্বর) বিকেলে ঢাকার আশুলিয়ার ড্যাফোডিল স্মার্ট সিটিতে অবস্থিত ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ডিআইইউ) ক্যাম্পাসে ওই ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম। অনুষ্ঠানটিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডিআইইউর উপাচার্য প্রফেসর ড. এম. লুৎফর রহমান, ডিআইইউর সাইন্স অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি বিভাগের ডিন প্রফেসর ড. মো. ফোখরে হোসেন ও কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগীয় প্রধান প্রফেসর ড. তৌহিদ ভূঁইয়া। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আইডিয়া প্রকল্পের প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব মো. আলতাফ হোসেন।


সারাদেশের আটটি বিভাগেই চলবে এ ক্যাম্পেইন। ক্যাম্পেইনটি সরকারি-বেসরকারি ৪৫টির বেশি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে। স্টার্টআপ কম্পাস ক্যাম্পেইনের মধ্য দিয়ে তরুণ ও উদীয়মান উদ্যোক্তাদের কাছে ইতিবাচক সাড়া ফেলবে বলে আশা করছেন আয়োজক কর্তৃপক্ষ। মঙ্গলবার স্টার্টআপ কম্পাসের উদ্বোধনী অনুষ্ঠানে আবেদন প্রক্রিয়াসহ বিস্তারিত তুলে ধরবে আইসিটি বিভাগের আইডিয়া প্রকল্প।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও