কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘ভুল করে’ নোটপ্যাডের নতুন ফিচার ফাঁস মাইক্রোসফট কর্মীর

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৬ ডিসেম্বর ২০২২, ২২:৫৪

প্রযুক্তি জায়ান্ট মাইক্রোসফটের এক কর্মী ‘ভুলবশত’ ঘোষণা দিয়ে ফেলেছেন যে, উইন্ডোজ ১১’র নোটপ্যাড অ্যাপে আসছে ‘ট্যাবস’ নামের নতুন ফিচার।


মাইক্রোসফটের একজন জ্যেষ্ঠ পণ্য ব্যবস্থাপক হিসেবে কাজ করা ওই কর্মী বেশ উৎসাহের সঙ্গে একটি ‘লাউডস্পিকার’ ইমোজি’সহ নোটপ্যাডের নতুন সংস্করণের ছবি পোস্ট করে টুইট করেন, “উইন্ডোজ ১১-র নোটপ্যাডে এখন ‘ট্যাবস’ রয়েছে!”


টুইটটি কয়েক মিনিট পর সরানো হলেও, এরইমধ্যে ‘উইন্ডোজ সেন্ট্রাল’সহ বেশ কিছু ‘কৌতুহলী’ টুইটার অ্যাকাউন্ট তার ভুল চিহ্নিত করে ফেলে। নোটপ্যাডের ওই স্ক্রিনশটে মাইক্রোসফটের অভ্যন্তরীণ সতর্কবার্তাও দেখা যাচ্ছে। এতে লেখা, “এটা গোপনীয়, কারও সঙ্গে ফিচারগুলো সম্পর্কে আলাপ করবেন না ও এর স্ক্রিনশট নেবেন না।”

ওই সতর্কবার্তা থেকে ইঙ্গিত মেলে, ফিচারটি এখনও মাইক্রোসফটের প্রাথমিক পরীক্ষামূলক পর্যায়ে আছে। তবে, ২০২৩ সালের শুরুর দিকে এটি বিভিন্ন ‘উইন্ডোজ ইনসাইডার’ সফটওয়্যারে আসতে পারে বলে ধারণা প্রকাশ করেছে প্রযুক্তিবিষয়ক সাইট ভার্জ।


নোটপ্যাডে ফিচারটি চালু হলে, ফাইল এক্সপ্লোরারের পর ‘ট্যাব ইন্টারফেস’ থাকা প্রথম ‘বিল্ট-ইন’ অ্যাপ হবে এটি। এই বছরের শুরুতে অ্যাপটিতে এই ফিচার যোগ করেছে মাইক্রোসফট।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও