কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অস্কারে মনোনয়ন পেলো রাজ মৌলির ‘আরআরআর’

বার্তা২৪ প্রকাশিত: ২২ ডিসেম্বর ২০২২, ১০:২৫

আর মাত্র এক মাস পরেই শুরু হয়ে যাবে অস্কার নিয়ে মাতামাতি। চলচ্চিত্র জগতে সবচেয়ে সম্মানীয় পুরস্কার হিসেবে ধরা হয় এটি। যদিও ২৪ জানুয়ারি নমিনেশনের অফিসিয়াল অ্যানাউন্সমেন্ট হওয়ার কথা রয়েছে, তবে সামনে এসেছে ১০টি বিভাগের নমিনেশন তালিকা। যার মধ্যে রয়েছে আন্তর্জাতিক ফিচার ছবি, ডকুমেন্টারি, সাউন্ড, অরিজিনাল স্কোর, অরিজিনাল সং, মেকআপ অ্যান্ড হেয়ারস্টাইলিং, ভিস্যুয়াল অফেক্টস, অ্যানিমেটেড শর্ট ফিল্মের মতো ক্যাটাগরি। আর এতে ভারতের উপস্থিতি বেশ উজ্জ্বল।


অস্কারের মঞ্চে অবশেষে এন্ট্রি পেয়েই গেল আরআরআর। সেরা ছবি, সেরা পরিচালক, সেরা অভিনেতা, সেরা সহ অভিনেতা, সেরা সহ অভিনেত্রী-সহ নানা বিভাগের জন্য আবেদন জমা দেওয়া হলেও এসএস রাজামৌলির ছবি অস্কারে নমিনেশন পেল ‘বেস্ট সং’ বিভাগে নাটু নাটু গানটির জন্য। এই ছবিতে মুখ্য ভূমিকায় রাম চরণ এবং জুনিয়র এনটিআরকে দেখা গিয়েছিল। ছিলেন আলিয়া ভাট আর অজয় দেবগনও।


Best Documentary ক্যাটাগরিতে নমিনেশন পেয়েছে আরও একটি ভারতীয় সিনেমা ‘অল দ্যাট ব্রিদস’। ছবির পরিচালক শৌনক সেন। দিল্লির প্রেক্ষাপটে তৈরি এই সিনেমা ইতিমধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক সম্মান ভরেছে নিজের ঝুলিতে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও