কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


যে কারণে রোলেক্স ঘড়ি এত দামি

যাদের ঘড়ির প্রতি শখ আছে, তাদের কাছে রোলেক্স একটি স্বপ্নের নাম। ঘড়ি প্রেমিকের পছন্দের তালিকায় রোলেক্স নেই এমনটা হতেই পারে না। অসাধারণ এই ঘড়ির দামও ঠিক তেমনি আকাশচুম্বী। 

সাধারণত সেলিব্রেটি ও বিভিন্ন স্পোর্টসম্যানদের রোলেক্স ঘড়ি পড়তে দেখা যায়। সাধারণ মানুষের নাগালের বাইরে থাকা এই ঘড়ির বিভিন্ন মডেলের মূল্যও লাখের উপরে। বিভিন্ন সিনেমা ও সিরিজে গুরুত্বপূর্ণ চরিত্রের হাতে থাকা রোলেক্স ঘড়ি বিশেষভাবে মানুষের নজর কাড়ে। বিশেষ করে জেমস বন্ডের বিভিন্ন গয়েন্দা সিনেমার অ্যাকশন দৃশ্যে রোলেক্স ঘড়ির ব্যবহার সময়ের একটি আলাদা তাৎপর্যই যেন বহন করে চলেছে। 

১৯০৫-এর দিকে ইংল্যান্ডে শুরু হয় এই ঘড়ির যাত্রা। শুরুটা ইংল্যান্ডে হলেও পরে তা সুইজারল্যান্ডে স্থানান্তর করা হয়। তবে শুরুতেই এই ঘড়ির দাম এতটা হয়নি। ধীরে ধীরে ঘড়ির দাম তাদের উচ্চ মানের জন্যই বাড়তে থাকে। ঘড়ির ডিজাইনের কার্যক্ষমতার সঙ্গে এই ঘড়ির জীবনকালও প্রশংসনীয়। যত্নের সঙ্গে ব্যবহার করলে কোনো কোনো ঘড়ি টিকে যায় প্রায় শত বছর যা কোনো মানুষের আয়ুষ্কালের চেয়েও বেশি সময়। 

এতটা শক্তিশালী ও দৃষ্টিনন্দন ঘড়ির দামও তাই সেরকমই হবে, সেটাই স্বাভাবিক বিষয়। এগুলো ছাড়াও রোলেক্স ঘড়ির রয়েছে এমন কিছু বিশেষ দিক যা অন্য অনেক ব্র্যান্ডের ঘড়িতে নেই। রোলেক্স কেন অন্য ঘড়ি থেকে আলাদা সে বিষয়ে আজকের আলোচনা। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন