কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিশ্বের শীর্ষ ১০ ধনী ফুটবলারের তালিকায় মেসি তৃতীয়

প্রথম আলো প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০২২, ১৩:১৮

পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় খেলা ফুটবল। বিশ্বের দুই শতাধিক দেশে ফুটবল খেলা হয়। প্রায় ২৫ কোটি মানুষ ফুটবল খেলে এবং তার কয়েক গুণ মানুষ এই খেলা দেখে। ফুটবলারদের জনপ্রিয়তাও আকাশচুম্বী। ফলে ফুটবল খেলোয়াড়দের আয়ও অনেক বেশি। দেখে নেওয়া যাক ফুটবলারদের মধ্যে সবচেয়ে বেশি আয় কাদের।


১. ক্রিস্টিয়ানো রোনালদো: বিশ্বের সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো। ২০০৯ সালে ১৩ কোটি ২০ লাখ ডলারের ট্রান্সফার ফির বিনিময়ে ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে রিয়েল মাদ্রিদে যোগ দেন। ফলে ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় হন তিনি। এখন তিনি ক্যারিয়ারের সায়াহ্নে চলে এসেছেন। তা সত্ত্বেও ফুটবলের ইতিহাসে সবচেয়ে ধনী খেলোয়াড় তিনি। তাঁর সম্পদের পরিমাণ ৪৫ কোটি মার্কিন ডলার।


২. ডেভিড বেকহাম: খেলোয়াড়ি জীবনে ব্যানানা ফ্রি-কিকের জন্য বিখ্যাত ছিলেন সাবেক ইংলিশ মিডফিল্ডার ডেভিড বেকহাম। ২০ বছরের ক্যারিয়ারে বিশ্বের চারটি লিগে খেলে শিরোপা জিতেছেন। ২০০৪ সালে তিনি ছিলেন বিশ্বের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড়। খেলাধুলার বাইরে গ্ল্যামারের জগতেও তাঁর ছিল সরব পদচারণ। সম্পদের দিক থেকে এখনো তিনি শীর্ষে। ক্রিস্টিয়ানো রোনালদোর মতো তাঁর সম্পদের পরিমাণ ৪৫ কোটি ডলার।


৩. লিওনেল মেসি: সর্বকালের সেরাদের তালিকায় প্রথম সারিতেই থাকবেন সদ্য বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন এই মহাতারকা। এত দিন আক্ষেপ ছিল একটি বিশ্বকাপের, এ ছাড়া একজন ফুটবলার যা যা অর্জন করতে পারেন, তার সবই ছিল মেসির ঝুলিতে।


ক্যারিয়ারের সায়াহ্নে এসে কেটেছে বিশ্বকাপের খরাও। সম্পদের দিক থেকে এখন তিন ৩ নম্বরে। তাঁর মোট সম্পদ ৪০ কোটি ডলারের। তবে এবার বিশ্বকাপ জেতায় সম্পদের নিরিখে তিনি হয়তো সবাইকে ছাড়িয়ে যাবেন—এমনটাই ধারণা করা হচ্ছে। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও