কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


করোনা টিকার চতুর্থ ডোজে সাড়া একেবারে কম

দেশে প্রথমবারের মতো আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে করোনার চতুর্থ ডোজের টিকাদান কর্মসূচি। প্রথম দফায় দীর্ঘমেয়াদি রোগে আক্রান্তসহ পাঁচ বৈশিষ্ট্যের ৮০ লাখের বেশি মানুষকে এই টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। কিন্তু সাড়া মিলেছে একেবারে কম। প্রায় প্রতিটি কেন্দ্র ফাঁকা। 

আজ সকাল সাড়ে ৯টায় রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবির এ কার্যক্রমের উদ্বোধন করেন। 

তবে রাজধানীর কয়েকটি কেন্দ্র ঘুরে মানুষের উপস্থিতি কম দেখা গেছে। জাতীয় ক্যানসার গবেষণা ইনস্টিটিউট ও হাসপাতালে সকাল ৯টায় শুরু হয়েছে টিকাদান কার্যক্রম। বেলা ১১টা পর্যন্ত দুই ঘণ্টায় চতুর্থ ডোজ নিয়েছেন চারজন। 

কম উপস্থিতির কারণ সম্পর্কে জানতে চাইলে টিকা বিতরণ কর্মসূচির সদস্যসচিব ডা. শামসুল হক আজকের পত্রিকাকে বলেন, ‘কেবল তো শুরু হলো। এখন মানুষ জানবে, কেউ ছুটির দিনে নেবে। দু-একদিন পরই বাড়তে থাকবে। আর সবাইকে তো দেওয়াও হবে না। অনেকে নিতেও চাইবে না। আমরা ক্যাটাগরি ভাগ করে দিয়েছি, সে অনুযায়ী ৮০ লাখ মানুষকে দেওয়া হবে। এক্ষেত্রে গণমাধ্যমকে আরও এগিয়ে আসা উচিত।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন