কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘বেশরম রং’ গান নিয়ে হিন্দু–মুসলিম–বৌদ্ধ সবার আপত্তি

www.ajkerpatrika.com প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২, ২০:৩২

দিন যতই ঘনিয়ে আসছে, শাহরুখ খানের মুক্তিপ্রতীক্ষিত সিনেমা ‘পাঠান’ নিয়ে বিরোধিতা যেন বাড়ছেই। কয়েক দিন আগেই এ চলচ্চিত্রের গানে অশ্লীলতা ও ধর্ম অবমাননার অভিযোগ তোলে হিন্দুত্ববাদী একটি গোষ্ঠী। এরপর বয়কটের ডাক দেয় একটি মুসলিম সংগঠন। এবার সেই তালিকায় যুক্ত হলো বৌদ্ধ ধর্মাবলম্বীর নাম। 


ভারতীয় সংবাদমাধ্যম দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের এক প্রতিবেদনে বলা হয়েছে, পাঠান সিনেমা থেকে ‘বেশরম রং’ গানটি বাদ দেওয়ার দাবিতে বিক্ষোভের ঘোষণা দিয়েছেন কেন্দ্রীয় সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন বিষয়ক প্রতিমন্ত্রী রামদাস আতাওয়াল। তিনি ভারতের বিখ্যাত হরিজন নেতা আম্বেদকরের অনুসারী হিসেবে পরিচিত। 


ভারতের পুণেতে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মহারাষ্ট্র রাজ্যভিত্তিক রাজনীতিক রামদাস বলেন, ‘আমাদের পাঠান সিনেমা নিয়ে কোনো সমস্যা নেই। তবে এর “বেশরম রং” গানটি নিয়ে আপত্তি আছে। গেরুয়া রংটি শুধু বিজেপি বা শিবসেনার নয়, এই রঙের বস্ত্র গৌতম বুদ্ধও পরিধান করতেন। প্রায় আড়াই হাজার বছর আগে থেকে এই রংকে শান্তির প্রতীক হিসেবে মানা হয়। ফলে এই গান বৌদ্ধ ধর্মের জন্যও অপমানজনক। আর সেই কারণেই গানটি থেকে যদি বেশরম কথাটি বাদ না দেওয়া হয়, তবে আমরা পাঠান ছবির বিরুদ্ধে বিক্ষোভ করব।’ মন্ত্রী আরও বলেন, ‘কোনও রংই বেশরম নয়, তাই এই শব্দ অবিলম্বে বাদ দিতে হবে।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও