কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

এমবাপ্পেদের জন্য গর্বিত ফরাসি প্রেসিডেন্ট

কালের কণ্ঠ প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০২২, ১৬:৫৪

আর্জেন্টিনার কাছে বিশ্বকাপ ফাইনালে পরাজিত হয়ে টানা দ্বিতীয়বার চ্যাম্পিয়ন হওয়ার স্বপ্ন ভঙ্গ হয়েছে ফ্রান্সের। ম্যাচটি মাঠে বসে দেখেছেন ফ্রান্স প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ। রবিবার ফাইনালে হারের পর মাঠে নেমে তিনি ফরাসি ফুটবলারদের সান্ত্বনা দিয়েছেন। এমবাপ্পেকে বারবার বুকে জড়িয়ে ধরেছেন। তবু ফাইনালে হ্যাটট্রিক করা এমবাপ্পের মুখে হাসি ফোটেনি।


এ ছাড়া ড্রেসিংরুমে গিয়েও ফরাসি ফুটবলারদের উদ্দেশে বক্তব্য দিয়েছেন প্রেসিডেন্ট ম্যাখোঁ। ওই সময় ঠিক তার পাশে ছিলেন ফরাসি কোচ দিদিয়ের দেশ্যম। এরপর টুইটারে ম্যাখোঁ লিখেছেন, ‘ফিয়ের্স দে ভোয়াস। ’ যার অর্থ, ‘তোমাদের জন্য গর্বিত। ’ তিনি আরো লিখেছেন, ‘বিশ্বকাপে এই অনবদ্য লড়াইয়ের জন্য ফরাসি দলকে অভিনন্দন। তোমরা সারা বিশ্বকে রোমাঞ্চিত করেছ। ’


লুসাইল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালের প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধে ৮০ ও ৮১ মিনিটে পরপর দুটি গোল করে ম্যাচে সমতা ফেরান ফরাসি স্ট্রাইকার এমবাপ্পে। তার এই অনবদ্য পারফরম্যান্স দেখে গ্যালারি রীতিমতো লাফিয়ে ওঠেন প্রেসিডেন্ট ম্যাখোঁ। উঠে দাঁড়িয়ে হাততালি দিতে দেখা যায় তাকে। অতিরিক্ত সময়েও আর্জেন্টিনার গোল পরিশোধ করেন এমবাপ্পে। কিন্তু টাইব্রেকারে আর জিততে পারেনি ফ্রান্স।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও