কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

কেন্দ্রের অবহেলায় ১২০০ শিক্ষার্থীর ভর্তি অনিশ্চিত

www.ajkerpatrika.com মেলান্দহ প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২২, ০৯:৩৫

চলতি বছর অনুষ্ঠিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ হয়েছে গত ২৮ নভেম্বর। এরপর দেওয়া হয়েছে নম্বরপত্র। কিন্তু নম্বরপত্র দেখেই চোখ কপালে উঠেছে জামালপুরের মেলান্দহ উপজেলার ১ হাজার ২১৩ শিক্ষার্থীর। ক্যারিয়ার ও শারীরিক শিক্ষা বিষয়ের ব্যবহারিক পরীক্ষায় ফেল করেছে তারা। পরে জানা গেল, তারা আসলে ফেল করেনি, দুটি পরীক্ষাকেন্দ্র থেকে সঠিক সময়ে ব্যবহারিক বিষয়ের নম্বর ময়মনসিংহ শিক্ষা বোর্ডে জমা না দেওয়ায় এমন ফল এসেছে নম্বরপত্রে। কেন্দ্র কর্তৃপক্ষের এমন ভুলে অনিশ্চিত হয়ে পড়েছে এসব শিক্ষার্থীর কলেজে ভর্তি।  


ভুক্তভোগী একাধিক শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, মেলান্দহ উপজেলার হাজরাবাড়ী উচ্চবিদ্যালয় ও ভাবকী জে এম উচ্চবিদ্যালয় পরীক্ষাকেন্দ্রে ১৪টি স্কুলের মোট ১ হাজার ২১৩ পরীক্ষার্থী পরীক্ষা দিয়েছে। তবে পরীক্ষাকেন্দ্র থেকে ক্যারিয়ার ও শারীরিক শিক্ষা বিষয়ের ব্যবহারিক পরীক্ষার নম্বর ময়মনসিংহ শিক্ষা বোর্ডে জমা দেওয়া হয়নি।


এ সমস্যা সমাধানের জন্য কিছুদিন আগে স্কুল কর্তৃপক্ষকে কয়েক দিনের আলটিমেটাম দিয়েছিল শিক্ষার্থীরা। গতকাল সোমবার পর্যন্ত কোনো পদক্ষেপ না দেখে দুপুর ১২টায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করে তারা। এ সময় হাজরাবাড়ী উচ্চবিদ্যালয়ে ভাঙচুর করা হয়। পরে হাজরাবাড়ী পৌরসভা মেয়রের আশ্বাসে দুই দিনের জন্য বিক্ষোভ স্থগিত করে শিক্ষার্থীরা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও