কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আমরা ছোট দল বলে কেউ আমাদের গোনায় ধরে না: মদ্রিচ

ডেইলি স্টার প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২, ২১:৫৮

নামীদামী তারকাদের ভিড় নেই, নেই গণমাধ্যমের আকর্ষণ। ফলে কাতার বিশ্বকাপে ক্রোয়েশিয়ার পক্ষে বাজি ধরেছেন, এমন মানুষ খুঁজে পাওয়াও কঠিন। সেই দলটিই টানা দ্বিতীয়বারের মতো খেলবে ফুটবলের সর্বোচ্চ আসরের সেমিফাইনাল। বড় দলগুলোর মতো ফুটবলপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে না থাকলেও কোনো আক্ষেপ নেই তাদের, জানালেন ক্রোয়াট দলপতি লুকা মদ্রিচ।


রাশিয়ায় অনুষ্ঠিত ২০১৮ বিশ্বকাপেও চমকে দিয়েছিল ক্রোয়েশিয়া। তারকায় ভরপুর অনেক দল না পারলেও ফ্রান্সের বিপক্ষে ফাইনাল খেলে তারাই। সোনালী ট্রফিটা হাতে না উঠলেও তাদের সঙ্গী হয়েছিল রানার্সআপ হওয়ার গৌরব। চার বছর পর কাতারেও ফেভারিটের তালিকায় ছিল না দলটি। কিন্তু এবারও সেমিতে জায়গা করে নিয়েছে ক্রোয়াটরা।


গ্রুপ পর্বে দ্বিতীয় হয়ে নকআউটে পা রাখা ক্রোয়েশিয়া শেষ ষোলোতে জাপানকে হারায় পেনাল্টি শুটআউটে। কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিপক্ষেও দারুণ মানসিক দৃঢ়তা প্রদর্শন করে জ্লাতকো দালিচের শিষ্যরা। অতিরিক্ত সময়ে পিছিয়ে পড়েও শেষ বাঁশি বাজার মাত্র তিন মিনিট আগে গোল শোধ করে খেলা টাইব্রেকারে নিয়ে যান ব্রুনো পেতকোভিচ। সেখানে গোলরক্ষক দমিনিক লিভাকোভিচের নৈপুণ্যে সেলেসাওদের ছিটকে দিয়ে শেষ চারে নাম লেখায় ক্রোয়েশিয়া।


আগামীকাল মঙ্গলবার রাতে সেমিতে জয় পেলে টানা দ্বিতীয় বিশ্বকাপ ফাইনাল খেলার গৌরব অর্জন করবেন মদ্রিচরা। প্রতিপক্ষ লিওনেল মেসির আর্জেন্টিনা শক্তির বিচারে এগিয়ে থাকলেও নিজেদের সর্বোচ্চটা দিয়ে লড়তে চান রিয়াল মাদ্রিদ তারকা মদ্রিচ। কেউ আমলে না নিলেও সেটা নিয়ে তাদের কোনো সমস্যা নেই বলেও জানান তিনি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও