কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ফেসবুক, টুইটার ও লিংকডইনে ভোট নেবেন যেভাবে

প্রথম আলো প্রকাশিত: ১১ ডিসেম্বর ২০২২, ২২:৪২

সামাজিক যোগাযোগমাধ্যমে বন্ধু বা অনুসারীদের মতামত জানতে ভোট বা পোল সুবিধা বেশ জনপ্রিয়। এ সুবিধা কাজে লাগিয়ে নির্দিষ্ট বিষয়ে প্রশ্ন করার পাশাপাশি একাধিক উত্তরও লিখে দেওয়ার সুযোগ মিলে থাকে। ফলে বন্ধুরা নিজেদের পছন্দের উত্তরটি বেছে নিতে পারেন। এ জন্য বাড়তি কোনো ঝামেলাও করতে হয় না। ফেসবুক, টুইটার ও লিংকডইনে পোল সুবিধা ব্যবহারের পদ্ধতি জেনে নেওয়া যাক।


ফেসবুক


ফেসবুক মেসেঞ্জার, স্টোরি ও গ্রুপে পোল তৈরি করা যায়। ফেসবুক গ্রুপে পোল তৈরির জন্য অ্যান্ড্রয়েডে অপারেটিং সিস্টেমে চলা ফেসবুক অ্যাপ চালু করে ওপরের তিনটি লাইন মেনুতে ট্যাপ করতে হবে। এবার গ্রুপ অপশন নির্বাচন করে গ্রুপ পেজ চালুর পর নিউ পোস্ট বক্সের নিচে থাকা পোল অপশন ট্যাপ করে প্রশ্ন লিখতে হবে। এবার প্রশ্নের উত্তর দেওয়ার অপশন নির্বাচন করে পোলটি শেয়ার করতে হবে।


টুইটার  


খুদে ব্লগ লেখার সাইট টুইটারে পোল তৈরির জন্য অ্যান্ড্রয়েডে অপারেটিং সিস্টেমে চলা টুইটার অ্যাপ চালু করে ফিডের নিচের ডান পাশে থাকা প্লাস আইকন ট্যাপ করতে হবে। এবার টুইট অপশন নির্বাচন করলেই পোল বাটন পাওয়া যাবে। বাটনটি ট্যাপ করে প্রশ্ন ও উত্তরের অপশন নির্বাচন করতে হবে। এরপর পোলে অংশ নেওয়ার সময় নির্বাচন করে পোলটি টুইট করতে হবে।


লিংকডইন  


পেশাজীবীদের জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম লিংকডইনে পোল তৈরির জন্য প্রথমে অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা লিংকডইন অ্যাপ চালু করে নিচে থাকা পোস্ট অপশন নির্বাচন করতে হবে। এরপর পোস্ট বক্সের নিচের দিকে থাকা ক্রিয়েট এ পোলে ক্লিক করে প্রশ্ন, একাধিক উত্তর এবং পোলে অংশ নেওয়ার সময় নির্বাচন করে ডান অপশন নির্বাচন করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও