কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


ডায়াপারেও লাগবে ‘মান সনদ’

রাষ্ট্রীয় মান নির্ধারণী সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) বাধ্যতামূলক মান সনদের তালিকায় যুক্ত হচ্ছে আরও ১০টি পণ্য।

রোববার সংস্থার সর্বোচ্চ নীতিনির্ধারণী পরিষদ বিএসটিআই কাউন্সিলের ৩৭তম সভায় মান সনদের তালিকায় নতুন এসব পণ্য অন্তর্ভূক্ত করার বিষয়ে সিদ্ধান্ত হয়।

এতে করে ডিসপোজেবল ডায়াপার, ফেইসওয়াশ, পেট্রোলিয়াম জেলি, রুটি (ফ্ল্যাটব্রেড/টরটিলা), অ্যারোসল, গিজার, শেভিং ফোম/জেল, আই কেয়ার, হেয়ার ডাইস লিকুইড ও শু পলিশিং লিকুইড বাজারজাত করতে বিএসটিআইয়ের সনদ প্রয়োজন হবে।

এখন পণ্য উৎপাদন ও বাজারজাতে ২২৯টি পণ্যের মান সনদ নিতে হয়।

শিল্প মন্ত্রণালয় থেকে গেজেট প্রকাশের পর অল্প সময়ের মধ্যেই নতুন ১০ পণ্যের মান সনদ বাধ্যতামূলকের বিষয়টি কার্যকর হবে বলে বিএসটিআই’র গণমাধ্যম ও প্রকাশনা বিষয়ক কর্মকর্তা মাঈনুদ্দিন জানান।

তেজগাঁওয়ে সংস্থার প্রধান কার্যালয়ে শিল্পমন্ত্রী ও বিএসটিআই কাউন্সিলের চেয়ারম্যান নূরুল মজিদ মাহমুদ হুমায়ূনের সভাপতিত্বে সভায় কাউন্সিলের প্রথম ভাইস চেয়ারম্যান ও শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, দ্বিতীয় ভাইস চেয়ারম্যান শিল্পসচিব জাকিয়া সুলতানা, বিএসটিআই’র মহাপরিচালক ও কাউন্সিলের সদস্য সচিব মো. আবদুস সাত্তার সভায় উপস্থিত ছিলেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন