কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

ঢাকায় ওএমএসের চাল বিক্রির জায়গা বাড়ছে

প্রথম আলো প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ২৩:০১

রাজধানী ঢাকায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় খোলাবাজারে পণ্য বিক্রির (ওএমএস) স্থানসংখ্যা বাড়ছে। নতুন করে আরও ২০টি স্থানে প্রতিদিন ওএমএসের চাল ও আটা বিক্রি করবে সরকার। মূলত, নিম্নবিত্তের জন্য এসব পণ্য বাজারমূল্যের চেয়ে কম দামে বিক্রি করা হয়ে থাকে।


খাদ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেওয়া তথ্যমতে, কাল রোববার থেকে নতুন ২০ জায়গায় চাল বিক্রি শুরু করবেন পরিবেশকেরা। তাতে প্রতিদিন ওএমএসের পণ্য বিক্রির স্থানসংখ্যা বেড়ে হবে ৭০। এসব জায়গায় সরকারের ভর্তুকি মূল্যের চাল ও আটা পাবে সাধারণ মানুষ। আগে পণ্য বিক্রির স্থানসংখ্যা ছিল ৫০। কোথাও ট্রাকে, আবার কোথাও ডিলারের দোকানে ওএমএসের চাল-আটা বিক্রি করা হয়।


তথ্যানুযায়ী, একটি স্থানে প্রতিদিন ওএমএসের ২ হাজার কেজি চাল ও ১ হাজার কেজি আটা বিক্রি করবেন পরিবেশকেরা। তাতে রাজধানীতে প্রতিদিন ১ লাখ ৪০ হাজার কেজি চাল ও ৭০ হাজার কেজি আটা পাবে স্বল্প আয়ের মানুষ।


কাল নতুন যেসব স্থানে চাল ও আটা বিক্রি শুরু হবে, সেগুলোর মধ্যে রয়েছে কদমতলীর ঢাকা ম্যাচ ফ্যাক্টরি (বাচ্চুর স্কুল গেট), ডেমরার হাজি বাদশা মিয়ার রোডের ভুট্টো চত্বর, আমুলিয়া মডেল টাউনসংলগ্ন আতিক মার্কেটের পাশে, টিকাটুলীর কামরুন্নেছা গার্লস স্কুল গেটসংলগ্ন এলাকা, গেন্ডারিয়ার ঘুণ্টিঘর, লক্ষ্মীবাজারের ডিআইটি মার্কেট, লালবাগ থানার সামনের বালুর ঘাট পার্ক, কামরাঙ্গীরচরের কামরুল ইসলাম কমিউনিটি সেন্টার, ১৬ আব্দুল গণি রোডের খাদ্য ভবনের সামনে ও শাহজাহানপুরের মির্জা আব্বাস মহিলা কলেজের সামনে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও