কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অ্যান্ড্রয়েড টেলিভিশনের জন্য সেরা ৫ ব্রাউজার

ডেইলি স্টার প্রকাশিত: ১০ ডিসেম্বর ২০২২, ২২:৪৯

অ্যামাজন, নেটফ্লিক্স থেকে শুরু করে হইচই ও চরকির মতো ওটিটি সাইটগুলো এখন অ্যান্ড্রয়েড টেলিভিশনে দেখা যায়। আপনি চাইলে এগুলোর পাশাপাশি বিভিন্ন অ্যাপ ইনস্টল করে টেলিভিশন স্ক্রিনে বিভিন্ন বিষয়ে ব্রাউজিংও করতে পারেন। 


তবে টেলিভিশনের অপারেটিং সিস্টেমে কোনো ব্রাউজার বিল্টইন বা আগে থেকে ইনস্টল করা থাকে না। তাই অ্যান্ড্রয়েড টেলিভিশনে ইনস্টল করার মতো ৫টি ব্রাউজার নিয়ে আজকের আলোচনা-


পাফিন টিভি ব্রাউজার
অনেক ব্রাইজার আছে টেলিভিশনে চালানোর উপযোগী কিন্তু সেই ব্রাউজারগুলো টিভির রিমোটে ঠিকমতো কাজ করে না। 


গুগল ক্রোম
গুগল ক্রোম ব্রাউজার অ্যান্ড্রয়েড টেলিভিশনে আগে থেকেই ইনস্টল করা থাকে না। তাছাড়া গুগল ক্রোম ব্রাউজারে অ্যান্ড্রয়েড টেলিভিশনের জন্য আলাদা কোনো ভার্সনও নেই। আবার অ্যান্ড্রয়েড টেলিভিশনের থাকা প্লে-স্টোর থেকেও ক্রোম ব্রাউজারটি ডাউনলোড করা যায় না।


মোজিলা ফায়ারফক্স 
ফায়ারফক্স ডেস্কটপ ও মোবাইল ব্রাউজার হিসেবে বেশ সুপরিচিত। আপনার টেলিভিশনের ব্রাউজার হিসেবে চাইলে এটি ইনস্টল করতে পারেন। 


টিভি ওয়েব ব্রাউজার
টিভি ওয়েব ব্রাউজার অনেকটা পাফিন ব্রাউজারের মতোই। এই ব্রাউজারটিও অ্যান্ড্রয়েড টেলিভিশন বক্সের জন্য আলাদা ভার্সন তৈরি করা হয়েছে। এর নেভিগেশন বাটন গুলো খুবই সহজ। যেকোনো ইউজার যাতে সহজেই চালাতে পারেন সেভাবেই ডিজাইন করা হয়েছে।  


টিভি ব্রো
সবশেষ ব্রাইজারটি হচ্ছে এই 'টিভি ব্রো'। এই ব্রাউজারটি ডিজাইনই করা হয়েছে যেন সেটি টেলিভিশন রিমোটের সাহায্যে ভালোভাবে চলতে পারে। এই ব্রাউজারের মূল ফিচারগুলোর মধ্যে রয়েছে ট্যাবস, বুকমার্ক-এর জন্য সাপোর্ট এবং সেইসঙ্গে রয়েছে ভয়েস সার্চ সাপোর্ট এবং সেটিও টেলিভিশন রিমোটের সাহায্যেই করা যায়। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও