কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

হোয়াটসঅ্যাপে যুক্ত হবে আরো ২১ ইমোজি

বণিক বার্তা প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ১৫:৫৮

গুগল প্লের বেটা প্রোগ্রামের আওতায় হোয়াটসঅ্যাপের হালনাগাদ ভার্সনটি পরীক্ষকদের জন্য চালু করা হয়েছে। আইওএস, অ্যান্ড্রয়েড ও উইন্ডোজ ডিভাইসের মধ্যে সংযোগ স্থাপনে এরই মধ্যে কাজ শুরু হয়েছে। ওয়াবেটাইনফো প্রকাশিত প্রতিবেদনের তথ্যানুযায়ী মেসেজিং প্লাটফর্মটি বর্তমানে নতুন আরো ২১টি ইমোজি চালুর বিষয়ে কাজ করছে। খবর গিজচায়না।


বর্তমানে যেসব ইমোজি রয়েছে ভবিষ্যতে সেগুলোতে পরিবর্তন আনার পাশাপাশি নতুনগুলোও যুক্ত করে দেয়া হবে। এর আগে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড বেটা ভার্সনে নতুন ইমোজি যুক্ত করার বিষয়টি পরিষ্কারভাবে জানানো হয়েছিল। সর্বশেষ ২.২২.৮ ভার্সনে ইউনিকোড সাপোর্ট যুক্ত করা হয়েছে। এছাড়া বর্তমানে প্রচলিত ইমোজির ডিজাইনও পরিবর্তন করা হয়েছে।


ওয়াবেটাইনফোর প্রতিবেদনে ইমোজির তথ্যযুক্ত স্ক্রিনশট প্রকাশ করা হয়েছে। সেখানে ২১টি নতুন ইমোজির কথা বলা হয়েছে। যেগুলো ভবিষ্যৎ আপডেটের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত করা হবে। এছাড়া হোয়াটসঅ্যাপ আটটি ইমোজির ডিজাইনে পরিবর্তন এনেছে এবং বেটা ভার্সনে সেগুলো এরই মধ্যে চলে এসেছে। তবে এগুলো সবার জন্য এখনো উন্মুক্ত করা হয়নি। কেননা সেগুলোর বিষয়ে প্রকাশ্যে তেমন কোনো প্রমাণ বা উদাহরণ নেই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও