কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৩০০ কোটির বেশি মানুষের ‘বাজার’ হতে পারে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৬ ডিসেম্বর ২০২২, ১৪:৪৯

ভৌগলিক অবস্থানের কারণে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার তিনশ কোটির বেশি মানুষের ‘বাজার’ হতে পারে মন্তব্য করে এ মাটিতে বিনিয়োগের জন্য দেশ-বিদেশের বিনিয়োগকারীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


তিনি বলেছেন, “আমাদের ভৌগলিক অবস্থানের কারণে বাংলাদেশ দক্ষিণ এশিয়ার তিনশ কোটিরও বেশি মানুষের বাজার হতে পারে। বাংলাদেশের প্রায় ১৭ কোটি মানুষ আমাদের নিজেদেরই, আর পূর্ব দিকে ৫০ কোটি উত্তর দিকে ১৫০ কোটি আর পশ্চিমে ১০০ কোটি মানুষের বাজার বিদ্যমান।”


মঙ্গলবার ‘বাংলাদেশ বিশেষ অর্থনৈতিক অঞ্চলের’ (জাপানি অর্থনৈতিক অঞ্চল) উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশে বিনিয়োগ সম্ভাবনা নিয়ে কথা বলছিলেন প্রধানমন্ত্রী।


সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে যুক্ত হয়ে তিনি বিনিয়োগের ক্ষেত্রে বাংলাদেশকে ‘সর্বোত্তম’ জায়গা হিসেবে তুলে ধরেন। এছাড়া শিল্পাঞ্চলগুলো যেন পরিবেশবান্ধব হয়, সেদিকে সরকার বিশেষভাবে ‘নজর’ রেখেছে বলেও জানান প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “বিনিয়োগের জন্য সবচেয়ে উত্তম জায়গাটা হচ্ছে বাংলাদেশ। তাই আমি আশা করি, বিভিন্ন দেশ থেকে আমাদের দেশে বিনিয়োগ আসবে, আর আমাদের দেশের মানুষও নিজের দেশে বিনিয়োগ করতে আসবে এভাবে। সেটাই আমরা চাই।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও