কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


২০০ মেগাপিক্সেল ক্যামেরার মোবাইল ফোন

মোবাইল ফোনসেট নিয়ে সবার মধ্যে একধরনের স্পোর্টিং মনোভাব বিরাজ করে; অর্থাৎ লেটেস্ট ফোনসেটটিই হাতে থাকতে হবে। আর সেই মোবাইল ফোনের ক্যামেরা যদি হয় ২০০ মেগাপিক্সেলের, তাহলে তো কথাই নেই। সম্প্রতি এমনি একটি মোবাইল ফোনসেট বেশ আলোচিত হচ্ছে। এর নাম ইনফিনিক্স জিরো আলট্রা ৫জি।

মোবাইল ফোনসেটটি আলোচনায় আছে এর ২০০ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা সেন্সরের কারণে। স্যামসাং, শাওমি ও মোটোরোলা ২০০ মেগাপিক্সেল ক্যামেরা ফোন বাজারে আনলেও তার দাম প্রচুর। তাই ইনফিনিক্স ক্রেতাদের জন্য কম দামে আকর্ষণীয় স্মার্টফোন সরবরাহ করায় বাজারে এর চাহিদা ব্যাপক। এ মোবাইল ফোন সেটটির ওজন ২১৩ গ্রাম। এর ৬ দশমিক ৮ ইঞ্চির ডিসপ্লেটি ফুল এইচডি এবং এটি থ্রিডি অ্যামোলেড ডিসপ্লে। এর রেজল্যুশন ২,৪০০× ১,০৮০ পিক্সেল এবং এর রিফ্রেশ রেট ১২০ হার্টজ। এই ডিসপ্লেতে ৯০০ নিট পিক ব্রাইটনেসসহ সরু বেজেলও দেখা যাবে।

ইনফিনিক্স জিরো আলট্রা মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসরে চলবে। এটি আবার একটি ৬ ন্যানোমিটার প্রক্রিয়ার ওপর ভিত্তি করে তৈরি করা। এই হ্যান্ডসেটে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি অনবোর্ড স্টোরেজ পাওয়া যাবে। এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক এক্সওএস ১২ কাস্টম স্কিনে চালানো যাবে।

ক্যামেরার ক্ষেত্রে ইনফিনিক্স জিরো আলট্রা ৫-জির রিয়ার প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে। এতে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশনসহ ২০০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ১৩ মেগাপিক্সেলের আলট্রাওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেলের সেন্সর আছে। ফোনের সামনে ডুয়েল এলইডি ফ্ল্যাশসহ একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি শুটারও আছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন