কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

৫০ লাখ ইউটিউব চ্যানেল যে কারণে বাতিল হলো

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ১২:২৯

ইউটিউব এখন শুধুই বিনোদনের প্ল্যাটফর্ম নয়, অর্থ উপার্জন করার অন্যতম মাধ্যম। বিশ্বে কোটি কোটি কনটেন্ট ক্রিয়েটর আছেন ইউটিউবের। যারা ইউটিবে নিজেদের চ্যানেলে ভিডিও আপলোড করেন এবং মাসে আয় করছেন লাখ লাখ টাকা। তবে এবার ইউটিউবারদের জন্য দুঃসংবাদ দিলো ইউটিউব।


৫০ লাখ চ্যানেল ডিলিট করলো প্ল্যাটফর্মটি। সঙ্গে আরও ৫৬ লাখ ভিডিও এবং ৭২ কোটি কমেন্ট ডিলিট করার কথাও জানিয়েছে ইউটিউব। ইউটিউবের তৃতীয় ত্রৈমাসিক প্রতিবেদনে এই তথ্য জানা গেছে।


ইউটিউবের স্প্যাম পলিসি না মানার কারণে এর মধ্যে বেশিরভাগ ভিডিও ডিলিট করেছে ইউটিউব। কিছু ভিডিওতে ভুয়া তথ্য ব্যবহার হয়েছিল। এছাড়াও ব্যবহৃত হয়েছিল ভুয়া থাম্বনেইল, প্রতারণামূলক কনটেন্ট। কিছু ক্ষেত্রে ভিডিওর নিচে কমেন্টেও স্প্যাম দেখা গিয়েছে।


ইউটিউব জানিয়েছে ২০২২ সালের তৃতীয় ত্রৈমাসিকে ডিলিট করা ৯৪ শতাংশেরও বেশি ভিডিও কম্পিউটার দ্বারা শনাক্ত করা হয়েছে। তবে জানা গেছে, ডিলিট হওয়া ভিডিয়োগুলোর মধ্যে ৩৬ শতাংশ কেউ দেখার আগেই সার্ভার থেকে ডিলিট করে দেওয়া হয়েছে। এর মধ্যে ৩১ শতাংশ ভিডিও ১০জনের কম দেখার আগেই ডিলিট হয়েছে। অন্যদিকে ডিলিট হওয়া মোট ভিডিওর মধ্যে ১০ জন দেখার আগেই ডিলিট করা হয়েছে এমন ভিডিও আছে ৬৭ শতাংশ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও