কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রাজশাহীতে পরিবহন ধর্মঘটে যাত্রীদের দুর্ভোগ

প্রথম আলো রাজশাহী প্রকাশিত: ০১ ডিসেম্বর ২০২২, ১১:৩৩

মহাসড়কে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যান চলাচল বন্ধ করাসহ ১০ দফা দাবিতে আজ বৃহস্পতিবার ভোর ছয়টা থেকে রাজশাহী বিভাগে পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। এতে দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা। এদিকে রাজশাহীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশ হবে ৩ ডিসেম্বর। বিএনপির দাবি, গণসমাবেশ বাধাগ্রস্ত করতেই এই পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।


আজ সকাল থেকে আনুষ্ঠানিকভাবে পরিবহন ধর্মঘট শুরু হলেও গতকাল রাত থেকেই আন্তজেলা অনেক বাস রাজশাহী থেকে ছাড়েনি। যদিও আজ সকালে ঢাকাগামী অন্তত তিনটি বাস রাজশাহী থেকে ছেড়ে গেছে। তবে সেগুলোতে যাত্রী কম ছিল। সকাল আটটার পর রাজশাহী থেকে আর কোনো বাস ছাড়তে দেখা যায়নি। অন্য জেলা থেকেও কোনো বাস রাজশাহীতে ঢুকছে না।


এদিকে পরিবহন ধর্মঘটে বাস না পেয়ে বিপাকে পড়েছেন দূরপাল্লার যাত্রীরা। অনেকেই পরিবহন ধর্মঘটের বিষয়ে কিছু জানেন না। সকাল সাতটার দিকে রাজধানীর ইউরোপিয়ান ইউনিভার্সিটির শিক্ষার্থী মিজানুর রহমান নগরের শিরোইলের ঢাকা বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে ছিলেন। তিনি প্রথম আলোকে বলেন, তাঁর পরীক্ষা আছে। পরীক্ষায় অংশ নিতে হলে আজ তাঁকে ঢাকায় যেতেই হবে। কিন্তু বাস টার্মিনালে এসে দেখেন সবকিছু বন্ধ, কোনো বাস নেই। বাস ধর্মঘটের খবর তিনি জানতেন না। এখন বিকল্প উপায়ে ঢাকা যাওয়ার চিন্তা করছেন তিনি।


নগরের ভদ্রা কাউন্টার থেকে ঢাকা ছাড়া দেশের অন্য জেলাগুলোতে বাস যায়। সেখানেও সকালে কয়েকজন যাত্রীকে বাসের জন্য অপেক্ষা করতে দেখা গেল। এর মধ্যে অনেকেই ধর্মঘটের ব্যাপারে না জেনেই বাসা থেকে বের হয়েছেন। আবার কেউ কেউ জরুরি প্রয়োজনে গন্তব্যে পৌঁছানোর চেষ্টা করছেন। রংপুরগামী যাত্রী রহমত আলী বলেন, তিনি গ্রামের বাড়িতে যাচ্ছেন। তাঁর পরিবারের একজন সদস্য খুব অসুস্থ। কিন্তু বাস না পেয়ে তিনি দুর্ভোগে পড়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও