কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

রুমা-রোয়াংছড়ি ভ্রমণে ফের নিষেধাজ্ঞা বাড়ল

যুগান্তর বান্দরবান প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২, ২১:৫৬

নিরাপত্তার স্বার্থে বান্দরবানে সন্ত্রাসবিরোধী অভিযানে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় পর্যটকদের ভ্রমণে সাময়িক নিষেধাজ্ঞা আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।


রোববার বিকালে অষ্টম দফায় নিষেধাজ্ঞার শেষদিনে বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে দুটি উপজেলায় ভ্রমণে নিষেধাজ্ঞার সময়সীমা নবম দফায় বাড়ানো হয়।


প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সূত্র জানায়, বান্দরবান জেলার রুমা ও রোয়াংছড়ি দুটি উপজেলার সীমান্তবর্তী পাহাড়ি এলাকাগুলোতে যৌথ বাহিনীর জঙ্গি ও সন্ত্রাসবিরোধী অভিযান পরিচালিত হচ্ছে দুই মাস ধরে। সাঁড়াশি অভিযানের কারণে ভ্রমণকারীদের নিরাপত্তা বিবেচনায় পর্যটকদের ভ্রমণে রুমা ও রোয়াংছড়ি দুটি উপজেলায় প্রথম দফায় সাময়িক নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল ১৮ অক্টোবর। নবম দফায় নিষেধাজ্ঞা সময়সীমা আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। অষ্টম দফায় নিষেধাজ্ঞার শেষ দিন ছিল ২৭ নভেম্বর পর্যন্ত।


বিষয়টি নিশ্চিত করে জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেন, যৌথ বাহিনীর সন্ত্রাস বিরোধী  অভিযান পরিচালিত হওয়ায় নিরাপত্তা বিবেচনায় রুমা ও রোয়াংছড়ি দুটি উপজেলায় ভ্রমণে প্রথম দফায় সাময়িক নিষেধাজ্ঞা দেয়া হয়েছিল গতমাসের ১৮ অক্টোবর। অভিযান অব্যাহত থাকায় চলমান নিষেধাজ্ঞা নবম দফায় আরও বৃদ্ধি করে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে রুমা ও রোয়াংছড়ি ব্যতীত অন্যসব উপজেলায় পর্যটকরা নিরাপদে এবং স্বাচ্ছন্দ্যে ভ্রমণ করতে পারবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও