কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

বিদ্যুৎবিহীন পরিস্থিতি, কিয়েভের মেয়রের সমালোচনায় জেলেনস্কি

প্রথম আলো ইউক্রেন প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২, ১৪:৪৬

বিদ্যুৎবিহীন পরিস্থিতি ভালোমতো সামাল দিতে না পারায় ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি কিয়েভের মেয়র ভিতালি ক্লিৎসকোর সমালোচনা করেছেন। গতকাল শনিবার সন্ধ্যায় দেওয়া ভাষণে তিনি ইঙ্গিত করেছেন, কিয়েভের মেয়র এবং তাঁর কর্মকর্তারা অসহায় মানুষদের সহায়তার জন্য যথেষ্ট পদক্ষেপ নিতে পারেননি। খবর আল–জাজিরার


ইউক্রেনে রাশিয়ার হামলার ৯ মাস পেরিয়েছে। কয়েক দিন ধরে দেশটিতে ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা জোরদার করেছে রাশিয়ার বাহিনী। ক্ষেপণাস্ত্র হামলায় ইউক্রেনের রাজধানী কিয়েভে বিদ্যুৎ-ব্যবস্থায় বিপর্যয় নেমে আসে। তীব্র শীতের মধ্যে বিদ্যুৎবিহীন অবস্থায় দিন পার করছেন অনেকে। এমন অবস্থায় ইউক্রেন হাজারো ‘সেবা কেন্দ্র’ স্থাপন করেছে। এসব কেন্দ্রে স্থানীয় লোকজন পানি, উষ্ণতা, ইন্টারনেট ও মুঠোফোন সংযোগ সেবা পেয়ে থাকেন।


তবে জেলেনস্কি মনে করেন, বিদ্যুৎবিহীন পরিস্থিতিতে অসহায় মানুষকে সহযোগিতা করার জন্য কিয়েভের মেয়র জরুরি আশ্রয়কেন্দ্র স্থাপনের কাজটি ভালোভাবে সামাল দিতে পারেননি।


গতকাল শনিবার জেলেনস্কি  বলেন, দুর্ভাগ্যজনকভাবে স্থানীয় কর্তৃপক্ষ সব শহরে ভালো কাজ করতে পারেনি। বিশেষ করে কিয়েভের ব্যাপারে অনেক অভিযোগ আছে। এগুলোকে বিবেচনায় নিয়ে আরও বেশি কাজ করা প্রয়োজন।


জেলেনস্কি আরও বলেন, ‘কিয়েভের জনগণের আরও বেশি সহায়তা প্রয়োজন। দয়া করে এদিকে মনোযোগ দিন। তাদের অনেকে ২০ কিংবা ৩০ ঘণ্টা ধরে বিদ্যুৎবিহীন অবস্থায় আছে। মেয়রের কার্যালয় থেকে আমরা মানসম্পন্ন কাজ আশা করি।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও