কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

অবশেষে প্রাইজ পোস্টিং পেলেন বিতর্কিত ‘সেই কর্মকর্তা’

যুগান্তর প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২, ১১:১৯

মাঠ প্রশাসনে গুরুত্বপূর্ণ একটি পদায়ন নিয়ে ব্যাপক আলোচনা ঘুরপাক খাচ্ছে প্রশাসনজুড়ে। সরকারের নীতিনির্ধারণী পর্যায় থেকে আপত্তি জানালেও শেষ পর্যন্ত প্রভাবশালী মহল সফল হয়েছে।


সরকারবিরোধী হিসাবে চিহ্নিত কর্মকর্তাকে সম্প্রতি জেলা পর্যায়ে প্রাইজ পোস্টিং দেওয়া হয়। এরপর থেকে সরকার সমর্থক কর্মকর্তাসহ অনেকের মধ্যে ক্ষোভ-অসন্তোষ দেখা দিয়েছে।


নাম প্রকাশে অনিচ্ছুক ক্ষুব্ধ কর্মকর্তাদের কয়েকজন যুগান্তরকে বলেন, ‘সরকারের পোস্টিং পলিসির স্থিতিশীলতা নিয়ে আমরা খুবই বিভ্রান্তির মধ্যে রয়েছি। বর্তমান সরকারের শুরু থেকে সরকারবিরোধী হিসাবে চিহ্নিতদের অনেকে প্রাইজ পোস্টিং পেয়ে আসছেন, যা এখনো রহস্যঘেরা। তবে নির্বাচনের এক বছর বাকি থাকতে তাদের প্রত্যাশা ছিল, আগে যা হওয়ার হয়েছে, ভবিষ্যতে আর হবে না। কিন্তু ফের একই ধরনের পোস্টিং দেখে তারা খুবই বিস্মিত।’


সংশ্লিষ্ট নির্ভরযোগ্য সূত্রগুলো জানায়, অতি সৌভাগ্যবান এই উপসচিবের পুরো পরিবার অনেক আগে থেকে সরাসরি বিএনপি রাজনীতির সঙ্গে যুক্ত। আপন ভাই ছাত্রদলের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। মামা ছিলেন ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক। বর্তমানে উপজেলা বিএনপির সদস্য। দাদা-নানা আমৃত্যু মুসলিম লীগ ও আওয়ামী বিরোধী ছিলেন। বিশ্ববিদ্যালয়ে তিনি শিবির-ছাত্রদলের সঙ্গে তাল মিলিয়ে সুবিধা নিলেও বর্তমান সরকারের সময়ে নিজেকে ছাত্রলীগ হিসাবে পরিচিত করার অপচেষ্টা করেন। একপর্যায়ে সফলও হন। বিশেষ কারণে প্রভাবশালী মহল সব সময় তাকে অকুণ্ঠ সমর্থন জুগিয়ে আসছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও