কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

পদে পদে অনিয়ম, সব নিয়োগ অবৈধ

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৭ নভেম্বর ২০২২, ১০:৫৬

নিয়োগের বিষয়ে নির্বাচনী বোর্ডের সুপারিশের মূল কপি নেই। ফটোকপি থাকলেও তা টেম্পারিং (ঘষামাজা) করা। পদের বিপরীতে যোগ্যতা নির্ধারণে সিন্ডিকেটের অনুমোদন নেওয়া হয়নি। এমনকি প্রার্থী এক পদে আবেদন করে নিয়োগ পেয়েছেন অন্য পদে। বাদ দেওয়া হয়েছে মেধাক্রমে এগিয়ে থাকা প্রার্থীকে।


বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অনুমোদন লাগলেও নিয়মের তোয়াক্কা না করেই দেওয়া হয়েছে অস্থায়ী শিক্ষক নিয়োগ। ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ক্ষেত্রে এমন পদে পদে অনিয়মের সত্যতা পাওয়ায় সব ‘অবৈধ’ নিয়োগ বাতিলের সুপারিশ করেছে ইউজিসির তদন্ত কমিটি। দুর্নীতি ও অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকায় উপাচার্য আহসান উল্লাহকেও অপসারণ করার সুপারিশ করেছে ইউজিসি।


জানা যায়, এই বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ১৮৬। এদের মধ্যে ২০ জন চুক্তিভিত্তিক, বাকিরা স্থায়ী নিয়োগপ্রাপ্ত। আটজন শিক্ষকের মধ্যে ছয়জন স্থায়ী আর দুজন অস্থায়ী।


ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় পরিচালনায় অনিয়মের অভিযোগ পেয়ে ইউজিসি গত বছর প্রথম দফায় তদন্তে নামে। তদন্ত দলের নেতৃত্বে ছিলেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. মো. সাজ্জাদ হোসেন। পরে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশে দ্বিতীয় দফা তদন্ত হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও