কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

গুলিবিদ্ধ হওয়ার পর প্রথমবারের মতো সমাবেশে আজ ভাষণ দেবেন ইমরান

প্রথম আলো পাকিস্তান প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ১৫:৪৪

গুলিবিদ্ধ হওয়ার পর প্রথমবারের মতো পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান জনসম্মুখে আসতে যাচ্ছেন। ধারণা করা হচ্ছে, শনিবার রাওয়ালপিন্ডিতে এক সমাবেশে ভাষণ দেবেন তিনি। খবর এএফপির।


ইমরানের দল পাকিস্তান তেহরিক ই ইনসাফ (পিটিআই) ঘোষিত লং মার্চের অংশ হিসেবে শনিবারের সমাবেশটি হবে। আগামী বছরের অক্টোবরে পার্লামেন্টের মেয়াদ শেষ হওয়ার আগেই নির্বাচন দেওয়ার জন্য সরকারকে চাপ দিতে গত ২৯ অক্টোবর থেকে এ লং মার্চ করছে দলটি। চলতি মাসের শুরুর দিকে পাঞ্জাবের ওয়াজিরাবাদে লংমার্চে ইমরান খান পায়ে গুলিবিদ্ধ হন। এর পর থেকে তাঁকে আর কোনো সমাবেশে অংশ নিতে দেখা যায়নি।
আজ সকালে ইমরান এক টুইটার পোস্টে বলেছেন, ‘আমার জীবন হুমকিতে আছে। আহত হওয়ার পরও দেশবাসীর কথা ভেবে আমি রাওয়ালপিন্ডিতে যাচ্ছি। আমার জন্য দেশের মানুষ রাওয়ালপিন্ডিতে আসবে।’


শনিবার ছড়িয়ে পড়া এক ভিডিওতে দেখা গেছে, ইমরানের সহযোগীরা একটি নীল ব্যান্ডেজ নিয়ে পোজ দিচ্ছেন। ওই ব্যান্ডেজটি ইমরান খান গুলিবিদ্ধ হওয়ার পর তাঁর ডান পায়ে পরেছিলেন।


ইসলামাবাদ ও রাওয়ালপিন্ডির মধ্যবর্তী একটি খোলা জায়গায় আজকের সমাবেশটি অনুষ্ঠিত হবে। ইমরানের সমর্থকেরা যেন সরকারি ভবনগুলোর দিকে যেতে না পারেন তা নিশ্চিত করতে ইসলামাবাদ ঘিরে নিরাপত্তা বেষ্টনী তৈরি করা হয়েছে। সেখানে নিরাপত্তা বাহিনীর হাজারো সদস্যকে মোতায়েন করা হয়েছে। শিপিং কনটেইনার দিয়ে সড়কগুলো বন্ধ করে দেওয়া হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও