কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

‘সাধারণ ক্ষমা’ পেয়ে চালু হচ্ছে টুইটারের স্থগিত অ্যাকাউন্টগুলো

www.ajkerpatrika.com প্রকাশিত: ২৬ নভেম্বর ২০২২, ১৫:১৪

স্থগিত অ্যাকাউন্টগুলো ‘সাধারণ ক্ষমা’ ঘোষণার মাধ্যমে টুইটারে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন টুইটারের প্রধান নির্বাহী ইলন মাস্ক। তিনি বলেছেন, টুইটারের যেসব অ্যাকাউন্ট কোনো আইন ভঙ্গ করেনি, আর স্প্যামের সঙ্গে যুক্ত না থেকেও অন্য কোনো কারণে স্থগিত হয়েছে, সেইসব অ্যাকাউন্টই মূলত ফিরিয়ে আনা হবে।


গতকাল নিজের অফিশিয়াল অ্যাকাউন্ট থেকে পোস্ট করা এক টুইটে ইলন মাস্ক বলেন, ‘জনগণ তাঁদের মতামত জানিয়েছেন। আগামী সপ্তাহের শুরু থেকেই সাধারণ ক্ষমার কার্যক্রম শুরু হবে।’ টুইটের শেষে তিনি লিখেছেন—‘ভক্স পপুলি, ভক্স ডেই’। এটি একটি ল্যাটিন শব্দ। এর অর্থ—‘মানুষের কণ্ঠস্বরই ঈশ্বরের কণ্ঠস্বর’।


এর আগে গত বুধবার বিকেলে ইলন মাস্ক টুইট করে এ ব্যাপারে একটি অনলাইন ভোট কার্যক্রম চালু করেন। টুইটে তিনি জানতে চান, ‘টুইটারের যেসব অ্যাকাউন্ট কোনো আইন ভঙ্গ করেনি, আর স্প্যামের সঙ্গে যুক্ত না থেকেও অন্য কোনো কারণে স্থগিত হয়েছে, সেই সব অ্যাকাউন্টকে সাধারণ ক্ষমা ঘোষণা করে তাঁদের অ্যাকাউন্ট আবার চালু করা যায় কি না।’ ইলন মাস্কের এই প্রশ্নের উত্তর দেওয়ার সুযোগ ছিল ‘হ্যাঁ’ অথবা ‘না’ ভোটের মাধ্যমে। প্রায় ৩২ লাখ টুইটার ব্যবহারকারী ভোট দিয়েছেন এই পোলে। এর মধ্যে ৭২ দশমিক ৪ শতাংশ সাধারণ ক্ষমার পক্ষে ভোট করেছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও