কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

You have reached your daily news limit

Please log in to continue


বাজারে চিনির পর্যাপ্ত মজুত আছে: শিল্পমন্ত্রী

বাজারে চিনির পর্যাপ্ত মজুত আছে বলে জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। তিনি আরও বলেন, রমজান মাস বিবেচনায় রেখে বাণিজ্য মন্ত্রণালয়কে আরও ১ লাখ টন চিনি এনে রাখতে বলা হয়েছে।

আজ শনিবার সকালে রাজশাহী সার্কিট হাউসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এর আগে তিনি ব্যবসাবান্ধব পরিবেশ নিশ্চিতকরণে রাজশাহী জেলার ব্যবসায়ী, রাজনৈতিক নেতা ও অংশীজনের সঙ্গে মতবিনিময় করেন।

শিল্পমন্ত্রী বলেন, আমাদের চিনির কোনো অভাব নেই। আমাদের পরিসংখ্যান বলছে, আগামী রমজান পর্যন্ত এই মজুত পর্যাপ্ত। কিছু অসাধু ব্যবসায়ী কৃত্রিম সংকট সৃষ্টি করছেন। এ অবস্থায় বাজারে যেন চিনির সংকট না হয় সে জন্য সরকার বাণিজ্য মন্ত্রণালয়কে আরও চিনি এনে রাখতে বলেছে।

তিনি বলেন, রাজশাহীতে শিল্প মন্ত্রণালয়ের অধীনে রাষ্ট্রায়ত্ত যেসব কারখানা আছে সেগুলো পর্যায়ক্রমে চালু করা হবে। যেসব কারখানার যন্ত্রপাতি পুরনো হয়ে গেছে, সেখানে নতুন যন্ত্রপাতি দেওয়া হবে। এসব কারখানা চালুর জন্য দেশি-বিদেশি ব্যবসায়ীদের আহ্বান জানানো হচ্ছে। পিপিপির (সরকারি বেসরকারি অংশীদারত্ব) মাধ্যমে এগুলো চালু করা হবে।

জেলা প্রশাসন ও রাজশাহী বিসিক এই মতবিনিময় সভার আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন