কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

শুধু স্টেডিয়াম নয়, দলের ড্রেসিংরুমও পরিষ্কার করলো জাপানিরা

সমকাল প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২২, ১৩:০৩

এই দৃশ্য দেখা গিয়েছিল রাশিয়া বিশ্বকাপেও। খেলা শেষে জাপানি দর্শকরা গ্যালারির আবর্জনা নিখুঁতভাবে সরিয়ে দিচ্ছেন, ড্রেসিংরুম ছাড়ার আগে ফুটবলারাও পরিচ্ছন্ন করে যাচ্ছেন সব কিছু। জার্মানিকে হারিয়ে ঐতিহাসিক জয় পাওয়ার পর কাতারেও মিলল এমন ছবি। ফুটবল শৈলী দিয়ে প্রশংসা পাবার পর আরও একবার রুচির ছাপ রেখেও বাহবা পাচ্ছেন তারা।


কাতারের খলিফা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে বুধবার ম্যাচের প্রথমার্ধে আধিপত্য বিস্তার করে খেলে জার্মানি। প্রথম হাফেই গুন্দোগানের পেনাল্টি থেকে লিড নিয়ে বিরতিতে যায় জার্মানরা। তবে দ্বিতীয় হাফে মুদ্রার ওপিঠ দেখে জার্মানরা। ৭৫ থেকে ৮৩ মিনিটের মধ্যে জার্মানিকে দুই গোল দিয়ে স্তব্ধ করে দেয় জাপানিরা।


খেলা শেষ হতেই যখন সমর্থকরা বাড়ি ফিরে যান, জাপানের সমর্থকরা তখন স্টেডিয়ামে রয়ে গেলেন। দলের জন্য গলা ফাটাতে নয়, তারা থাকলেন স্টেডিয়াম পরিষ্কার করবেন বলে। সামাজিক যোগাযোগ মাধ্যমের নানা ছবিতে দেখা গেছে,  যারা স্টেডিয়ামে নানা রকম ব্যাগ, খাবার নিয়ে এসেছিল সেগুলোর উচ্ছিষ্ট পরিষ্কার করতে দেখে গেছে জাপানি সমর্থকদের। সেইসঙ্গে ম্যাচ শেষে টিমের ড্রেসিংরুম ছাড়ার আগে, সে জায়গাটিও পরিচ্ছন্ন-পরিপাটি করে গেছেন তারা। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেও কিছু জাপানিজ সমর্থককে স্টেডিয়াম পরিষ্কার করতে দেখা গেছে। যা ইতোমধ্যে ভাইরাল হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও