কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব | প্রিয় স্টোর

আরও একটি দুসংবাদ পেল বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স

ডেইলি স্টার প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২২, ১৩:৩৩

কাতার বিশ্বকাপ শুরুর আগেই এক ঝাঁক তারকা ফুটবলারকে চোটের কারণে হারায় ফ্রান্স। দুর্ভাগ্যের সেই ধারা বজায় থাকল মাঠে নামার পরও। অস্ট্রেলিয়ার বিপক্ষে হাঁটুতে চোট পাওয়া লুকাস হার্নান্দেজ ছিটকে গেলেন আসর থেকে।


মঙ্গলবার রাতে 'ডি' গ্রুপের ম্যাচে সকারুদের মুখোমুখি হয় বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স। আল জানোব স্টেডিয়ামে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়ে তারা তুলে নেয় ৪-১ গোলের বড় জয়। তবে কোচ দিদিয়ের দেশামকে পুরোপুরি স্বস্তি পেতে দেননি ২৬ বছর বয়সী লেফট-ব্যাক লুকাস।


হাঁটুতে চোট পেয়ে ম্যাচের মাত্র ১৩তম মিনিটেই মাঠ থেকে বেরিয়ে যেতে হয় লুকাসকে। জার্মান পরাশক্তি বায়ার্ন মিউনিখের তারকা মাঠ ছাড়েন খুঁড়িয়ে খুঁড়িয়ে। পরে ফরাসি দলের বিশ্বস্ত একটি সূত্রের বরাতে বার্তা সংস্থা এএফপি জানায়, বিশ্বকাপের বাকি অংশে আর খেলা হচ্ছে না তার।


দেশাম অবশ্য আশ্বস্ত হতে পারেন লুকাসের বদলি হিসেবে নাম থিও হার্নান্দেজের পারফরম্যান্সে। এসি মিলানের লেফট-ব্যাক অস্ট্রেলিয়ার বিপক্ষে নজর কাড়েন দারুণ নৈপুণ্য উপহার দিয়ে। তার ক্রসে আদ্রিয়েন র‍্যাবিওর গোলে সমতায় ফেরে ফ্রান্স। সব মিলিয়ে ম্যাচে তিনি চারটি সুযোগ তৈরি করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

আরও